খুবই অল্প ওজনের মধ্যে রেগুলার ইউজের সোনার শাঁখা বাঁধানোর আধুনিক ডিজাইনের কয়েকটি দুর্দান্ত কালেকশন দেখে নিন

নিজস্ব প্রতিবেদন:- সেই প্রাচীনকাল থেকেই এক ধরনের রীতি আমাদের মধ্যে বাহিত হয়ে আসছে বিয়ে হওয়ার পর সধবা মানুষদেরকে মেয়েদেরকে শাখা পলা পড়তে হয় । আগেকার যুগে মানুষেরা খুব সাধারণভাবে অল্প টাকার পরিমাণে শাখা পলা পড়তো ।কিন্তু যত সময় যাচ্ছে তত বাড়ছে আধুনিকতার ছোঁয়া ।এই আধুনিকতার কবলে পড়ে এখন প্রায় প্রতিটি বাড়ির মেয়েরা অর্থাৎ বিবাহিত মেয়েরা নিত্যনতুন ডিজাইনের শাখা পলা পড়ার আগ্রহ দেখাচ্ছে।

বাজারে বিভিন্ন ধরনের শাখা পলা নতুন ডিজাইনের এসেছে তার পাশাপাশি সেই শাখা পলার উপর সোনার বিভিন্ন কারুকার্য চলে এসেছে যার ফলে দামও বেড়েছে অনেকখানি। ক্যামেরা সেই শাখা পলা ডিজাইন সম্পর্কে বেশ কয়েকটি আলোচনা করতে চলেছি

প্রথমে আপনাদেরকে একটি ডিজাইন এর কথা বলব সেই ডিজাইনটি হচ্ছে শাখা পলার উপর মাছের আকৃতিতে সোনার একটি কারুকার্য । এই শাখা পলা টির ওজন হচ্ছে পাঁচ গ্রামের থেকে কিছুটা বেশি এবং এর মূল্য বর্তমান বাজারে প্রায় ৩২ হাজার টাকা।

এরপর আরো একটি শাখা পলার উদাহরণ আপনাদেরকে দেব যেখানে বিশেষভাবে কোন ডিজাইন করা নেই কিন্তু সোনার প্রলেপ দেওয়া রয়েছে। সাধারণভাবেই সেটি দেখতে বেশ আকর্ষণীয় । এই শাখা পলাটির ওজন হচ্ছে দুই গ্রামের কাছাকাছি এবং এর মূল্য হচ্ছে প্রায় বারো হাজার টাকার আশেপাশে।

এরপর আপনাদেরকে এমন একটি দুর্দান্ত ডিজাইনের কথা বলতে চলেছি যেটা প্রায় প্রতিটি মেয়ে পছন্দ করে থাকে । চলতি বাজারের ভাষায় এটিকে ব্রেসলেট শাখা বলা হয়। এর ওজন হচ্ছে ১২ গ্রামের কিছুটা বেশি এবং মূল্য হচ্ছে ৭১ হাজার

সমস্ত কিছু প্রতিবেদনে তুলে ধরা সম্ভব না চাইলে আপনারা সেই ভিডিওটি দেখতে পারেন তার পাশাপাশি ডিজাইন গুলির ছবি নিয়ে কাছাকাছি কোন সোনা নির্মাতার কাছে তৈরিও করাতে পারেন ।

Back to top button