খুবই অল্প ওজনের মধ্যে আধুনিক ডিজাইনের সোনার শাঁখা বাঁধানোর কয়েকটি অসাধারণ কালেকশন দেখে নিন

নিজস্ব প্রতিবেদন :- আগেকার দিনে আমাদের বাড়ির মা কাকিমারা খুব সাধারণভাবে শাঁখা সিঁদুর পড়তো কিন্তু আমরা যদি এখনকার প্রজন্মের মেয়েদেরকে লক্ষ্য করি তাহলে দেখব যে তাদের শাঁখা সিঁদুর এর মধ্যে কিন্তু আমূল পরিবর্তন ঘটে গেছে। কেউ আর মাথা ভর্তি করে সিঁদুর পড়ে না সামান্য পরিমাণ ছোঁয়া লাগায় মাত্র। পাশাপাশি সাধারণ শাখা পড়ে না তার উপর বিভিন্ন ধরনের নকশা ডিজাইন থাকে । যদিও এগুলি এখন অত্যন্ত চর্চিত বিষয় তাই প্রত্যেকে নিজেকে চর্চা আনতে অভ্যস্ত।

সেই প্রাচীনকাল থেকেই বিভিন্ন ধরনের প্রবাদ বাক্য বা সংস্কার চলে আসছে । আমাদের দেশে এবং ধীরে ধীরে এই সংস্কার গোটা ভারতবর্ষ সহ পৃথিবীর বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ছে। বিয়ে হওয়ার পর সধবা মেয়েদেরকে শাখা সিঁদুর পড়তে হয় এ কথা আমরা প্রত্যেকে জানি এবং আগেও শুনেছি কিন্তু যত সময় এগোচ্ছে ততই বাড়ছে আধুনিকতার ছোঁয়া তাই শাঁখা সিঁদুরের এখন এসেছে আধুনিকতার ছোঁয়া।

আজকে প্রতিবেদন মাধ্যমে আপনাদেরকে জানাচ্ছি youtube প্রকাশিত একটি ভিডিওর কথা যেখানে ৫ গ্রাম ২ গ্রাম ৩ গ্রাম সহ বিভিন্ন ওজনের শাখা পলার উপর সোনার কার্যের কাজ করা বিশেষ ধরনের শাখা পলা পাওয়া যাচ্ছে অত্যন্ত কম দামে। যদিও ভিডিওতে দাম উল্লেখ করা হয়নি ।

তবে 5000 থেকে 6000 টাকার মধ্যে দুর্দান্ত ডিজাইনের শাখা পলার ডিজাইন আপনারা এখানে পেয়ে যাবেন । সমস্ত কিছু বর্ণনা করা সম্ভব নয় এখানে ।কাজেই সেই ডিজাইনের স্ক্রিনশট নিয়ে আপনারা অবিলম্বে আপনাদের কাছে সোনা নির্মাতার কাছে এই ধরনের ডিজাইন তৈরি করাতে পারেন।

Back to top button