খুব কম ওজনের মধ্যে আধুনিক ডিজাইনের পলা বাঁধানোর ৯টি লেটেস্ট ডিজাইন দেখে নিন

নিজস্ব প্রতিবেদন: বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপূজো শেষ হয়ে গেলেও এখনো কিন্তু সম্পূর্ণরূপে উৎসবের আমেজ সরে যায়নি। সামনেই রয়েছে দীপাবলি এবং কালীপুজো। অনেকেই কিন্তু উৎসবের দিন গুলিতে বিভিন্ন গয়না খরিদ করার কথা চিন্তাভাবনা করে থাকেন। পাশাপাশি যেহেতু খুব শীঘ্রই বিয়ের সিজন শুরু হয়ে যাবে তাই অনেক মানুষই কিন্তু সোনার গয়না কেনার কথা ভাবছেন। বিয়ের সিজনে যে সমস্ত সোনার গয়না তৈরি করা হয় তার মধ্যে উল্লেখযোগ্য হল শাখা আর পলা বাঁধানো।

হলুদ ধাতুর দাম বর্তমানে অনেকটাই বেড়ে গেলেও শাখা আর পলা বাঁধানো তৈরি করা কিন্তু গৃহিণীরা বন্ধ করে দেননি।। বিশেষ করে বাড়িতে কোন পুজোপার্বণ বা বিয়ে থাকলে তো অবশ্যই পলাবাধানো তৈরি করা হয়ে থাকে। আজকের এই বিশেষ প্রতিবেদনেও আমরা সেই সমস্ত মহিলাদের সুবিধার্থে বেশ কিছু পলা বাধানোর ডিজাইন শেয়ার করে নিতে চলেছি। আপনারা যারা ডিজাইন গুলি সম্পর্কে জানতে আগ্রহী অবশ্যই আমাদের এ প্রতিবেদনটি একেবারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

পলা বাঁধানোর কিছু লেটেস্ট ডিজাইন :

১) আজকের এই প্রতিবেদনের শুরুতেই আপনাদের সঙ্গে যে ডিজাইনটি শেয়ার করে নিতে চলেছি সেটাতে খুব সুন্দর বল আর পাতের মতন কাজ করা রয়েছে পলার উপরে। পলাটাও কিন্তু খুব সুন্দর ভাবে কেটে তৈরি করা হয়েছে। নববধূদের হাতে এটা দারুণ মানাবে। 

২) এবার যে কালেকশনটি আপনারা দেখছেন সেখানে হার্ট শেপের ডিজাইন করার পাশাপাশি লেজার আর কাটিং এর কাজ করা রয়েছে অসাধারণ ভাবে।

৩) এবার যে ডিজাইনটি আপনারা দেখতে চলেছেন সেটার কিছু অংশে পাত এবং কিছু অংশে জালের মতন ডিজাইন করা রয়েছে।

৪) এবার যে পলার কালেকশনটি আপনারা দেখছেন সেটার কিছু অংশে পাতের কাজ এবং কিছু অংশে লেজারের কাজ করা রয়েছে।

৫) আজকের এই প্রতিবেদনের ৫ নম্বরে যে ডিজাইনটি আপনারা দেখতে চলেছেন সেটা কিন্তু অনেকটা আগের ডিজাইন এর মতোই। তবে এই ডিজাইনটিতে পাতের উপরের অংশে খুব সুন্দর ভাবে ধানের ছড়ার মতন কাজ করা রয়েছে।

৬) এবার যে কালেকশনটি দেখছেন সেটা কিন্তু খুব হালকার উপরে তৈরি করা হয়েছে। কিছুটা বরফির মতন আর কিছুটা কলকার মতন নকশা দিয়ে এর উপরে হালকা কাজ করা রয়েছে। 

৭) এবার যে পলার ডিজাইনটি আপনারা দেখছেন সেটাতে পাত আর বলের কাজ করার পাশাপাশি কিছুটা মিনার কাজ করা রয়েছে। পুজো পার্বনের দিনগুলিতে এটা কিন্তু মা-বোনেদের হাতে দারুন লাগবে।

৮) এবার যে পলার ডিজাইনটি আপনারা দেখতে চলেছেন সেটায় পাতের কাজের পাশাপাশি কি সুন্দর ভাবে মাছের ডিজাইন করা রয়েছে। অনেকেই কিন্তু এই ধরনের ডিজাইন খুবই পছন্দ করে থাকেন। 

৯) আজকের এই প্রতিবেদনের সর্বশেষ কালেকশন কিন্তু ব্রাইডাল কালেকশনের জন্য একেবারেই ইউনিক। সাদা আর লাল ফিনিশিং এর মাঝে পাত বসানো এই পলার কালেকশনটি নিঃসন্দেহে আপনাদের পছন্দ হবে।

Back to top button