একদম হালকা ওজনের মধ্যে আধুনিক ডিজাইনের সোনার নোয়া বাঁধানোর ৬টি দুর্দান্ত কালেকশন দাম সহ দেখে নিন!

নিজস্ব প্রতিবেদন:- যেকোনো উৎসব অনুষ্ঠান হোক বা বিয়ে বাড়ি সবকিছুতেই কিন্তু সোনার গয়না মুখ্য ভূমিকা পালন করে থাকে। তবে বর্তমান সময়ে দাঁড়িয়ে কিন্তু যেভাবে হলুদ ধাতুর দাম বৃদ্ধি পেয়ে চলেছে সাধারণ মানুষের পক্ষে আর সোনা কেনার সম্ভব হচ্ছে না। পুরুষ থেকে মহিলা সকলেই কিন্তু কম-বেশি সোনার গয়না পড়তে পছন্দ করেন।

আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা নিয়ে চলে এসেছি তাই এমন কিছু নোয়া বাঁধানো ডিজাইন যা কমবেশি সব মহিলাদেরই কিন্তু পছন্দ হবে। মূল্য বৃদ্ধির বাজারেও যারা মোটামুটি গয়না কিনে থাকেন বা কেনার কথা ভাবছেন তাদের জন্যই আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদন। সামনেই রয়েছে দুর্গাপুজো, ধনতেরাস এবং দীপাবলির মতন বেশ কয়েকটি বড় উৎসব। সুতরাং সোনার গয়না কেনার জন্য এর থেকে ভালো সময় কিন্তু আর হতে পারে না।

চলুন তাহলে আর দেরি না করে আজকের বিশেষ নোয়া বাঁধানো ডিজাইনগুলি পরপর দেখে নেওয়া যাক। আরো দুটি বিষয়ে আপনাদের জানিয়ে রাখি যে সোনার গয়না কিন্তু আপনারা কখনোই হলমার্ক ছাড়া কিনবেন না। এতে অনেক সমস্যা হতে পারে। দ্বিতীয়ত আমাদের প্রতিবেদনে নোয়াগুলির যে দাম উল্লেখ করা হয়েছে সেটা কিন্তু দৈনন্দিন দামের উপর ভিত্তি করে অনেকটাই হের ফের হতে পারে। সুতরাং আপনারা যে দোকানে গয়না বানাতে যান না কেন দৈনন্দিন সোনার দর যাচাই করে নিতে ভুলবেন না।

  • নোয়া বাঁধানোর বিশেষ কিছু ডিজাইন:

১) প্রতিবেদনের শুরুতেই যে নোয়া বাঁধানো টি আপনাদের দেখাবো সেটা খুবই সরুর মধ্যে ঝিলেকাটা কাজ করা রয়েছে। এগুলো প্রত্যেকটাই কিন্তু আপনারা রেগুলার ইউজের জন্য সহজেই নিতে পারেন।যে ডিজাইনটা আপনারা দেখছেন সেটা খুব সরু পাতের উপর তৈরি করা এবং এর উপরে এক ধরনের ব্যাকানো নকশা করা রয়েছে। এই নোয়াগুলি আপনারা পেয়ে যাবেন মোটামুটি ২০ হাজারের মধ্যে।

২) এবার আমাদের এই প্রতিবেদনের যে দ্বিতীয় ডিজাইনটি আপনারা দেখতে চলেছেন সেটাকে কিন্তু ব্রেসলেট বা মুখ নোওয়া বলা হয়ে থাকে। সাধারণত এগুলির মুখের কাছে খুব সুন্দর আর ভারী এক ধরনের ডিজাইন করা থাকে। ঠিক যেমনটা আপনি এই দোয়াতে দেখতে পাচ্ছেন। এই ধরনের আরো কালেকশন কিন্তু আপনারা সহজেই পাবেন। দাম শুরু হবে মোটামুটি ২৫ থেকে ৩০ হাজার টাকার মধ্যে।

৩) এবার যে ডিজাইনটি আপনারা দেখতে চলেছেন এটির দুই পাশে ব্রেসলেট এর মতন এবং মাঝখানে খুব সুন্দর মুখ করা রয়েছে। মুখের ডিজাইন কিন্তু আপনারা পরিবর্তন করে অন্য কোন কালেকশনও নিতে পারেন। প্রত্যেকটা কালেকশনেই কিন্তু ম্যাট ফিনিশের উপরে হাই পলিশ দেওয়া রয়েছে। এই নোয়া গুলো মোটামুটি পাঁচগ্রাম ওজন থেকে তৈরি করা হয়েছে। এই ধরনের যেকোন ডিজাইন আপনারা ৩০ থেকে ৫০ হাজার টাকার মধ্যে সহজেই বানিয়ে নিতে পারবেন।

৪) এবার যে নোয়া গুলি আপনাদের দেখাতে চলেছি সেগুলো কিন্তু বেশিরভাগই আড়াই প্যাচ ডিজাইন এর। এই কালেকশনটি আপনার অবশ্যই দেখুন আর বলুন কোনটা আপনাদের ভালো লেগেছে। ব্রাইডাল কালেকশন হিসেবে কিন্তু এই নোয়াগুলি আপনারা অবশ্যই ট্রাই করে দেখতে পারেন। এর মধ্যে যে প্রথম নোয়াটি রয়েছে সেটার মুখের কাছে খুব সুন্দর ফুলের মতন করে তৈরি করা রয়েছে যা বেশ সুন্দর লাগছে।

 আড়াই প্যাচের এই ডিজাইন এর মধ্যে একদম প্রথমের আর শেষ ডিজাইন টা কিন্তু অনেকেরই কম বেশি ভালো লেগেছে। এই প্রত্যেকটা ডিজাইন ২১ থেকে ২২ গ্রাম করে রয়েছে। এই ডিজাইন গুলি প্রত্যেকটাই কিন্তু মোটামুটি ৫০০০০ থেকে ১ লাখ টাকার মধ্যে দাম পড়বে। রেগুলার ইউজের জন্য সাধারণত এগুলি নয়। ব্রাইডাল কালেকশন বা উপহার হিসেবে নিতে চাইলে আপনারা অবশ্যই দেখতে পারেন।

৫) এবার একটু হালকা ডিজাইনের কথা আমরা আপনাদের বলতে চলেছি। এবার আপনারা যে কালেকশনটি দেখতে চলেছেন সেগুলির কোনটার মাঝখানে রয়েছে ফুল আবার কোনটার মাঝখানে রয়েছে দুটি বলের মতন নকশা। এই ডিজাইন গুলি কিন্তু অনেকটা চুড়ি বা বালার মতন করে তৈরি করা হয়েছে। একই রকমের দেখতে অথচ নকশা আলাদা বিভিন্ন কালেকশন আপনারা এখানে পেয়ে যাবেন। মোটামুটি ৩০ থেকে ৬০ হাজার টাকা আপনাদের খরচ পড়বে এই ডিজাইন গুলি তৈরি করার জন্য। ছবিতে দেখে নিন ডিজাইনটি..

৬) এবার আপনারা যে কালেকশনটি দেখতে চলেছেন সেটাও নিঃসন্দেহে নোয়া বাধানোর একটা অত্যন্ত সুন্দর কালেকশন। প্রত্যেকটা কালেকশনেই আলাদা করে দুটি মুখ রয়েছে এবং মাঝখানে রয়েছে খুব সুন্দর একটা নকশা করা মুখের ডিজাইন। কোনটাই বরফি আবার কোনটাই খুব সুন্দর পাতার মতন ডিজাইন নোয়াগুলিকে আকর্ষণীয় করে তুলেছে।

চাইলে আপনারা ডেইলি ইউজের জন্য এগুলিকে নিতে পারেন। অফিস কাছারি থেকে শুরু করে স্কুল কলেজেও আপনারা কিন্তু কাজ করলে এগুলি পড়ে যেতে পারবেন। দাম পড়বে মোটামুটি ২৫ থেকে ৫০০০০ টাকার মধ্যে। প্রত্যেকটি নোয়ার মধ্যেই কিন্তু অসাধারণ বডির কাজ করা রয়েছে। কোনটাই ঝিলে কাটা আবার কোনটাই এক ধরনের ভিন্ন ডিজাইন করা রয়েছে আপনারা দেখলেই বুঝতে পারবেন।

প্রসঙ্গত আজকে আমরা যে সমস্ত নোয়ার ডিজাইন গুলি আপনাদের সাথে আলোচনা করে নিলাম সেগুলি খুব সহজেই আপনারা পেয়ে যাবেন সোনার বাংলা জুয়েলার্সে গেলে। এই শোরুমটির ঠিকানা হল — 140 B.T ROAD,block – F,Room no – 5 & 5A,Dunlop super market, kolkata -700108.. এর মধ্যে আপনাদের কোন ডিজাইন পছন্দ হলে বা অন্যান্য কোন তথ্য জানতে চাইলে 8420335509/9836858888 এই দুটি নম্বরে ফোন করে জেনে নিতে পারেন।

Back to top button