খুব অল্প ওজনের মধ্যে আধুনিক ডিজাইনের সোনার কানের ঝুমকোর ১৬টি দুর্দান্ত কালেকশন দেখে নিন!

নিজস্ব প্রতিবেদন :- সোনার তৈরি বিভিন্ন গহনা পড়তে কে না ভালোবাসেন! বিভিন্ন ডিজাইনের নেকলেস থেকে শুরু করে কানের সবকিছুই কিন্তু সোনার পড়তে পছন্দ করেন অনেকে। তবে আজকাল হলুদ ধাতুর যে হারে মূল্যবৃদ্ধি হয়ে চলেছে তাতে কিন্তু কোনভাবেই প্রতিনিয়ত গহনা বানানো মানুষের পক্ষে সম্ভব নয়। বিভিন্ন উৎসব অনুষ্ঠান থেকে শুরু করে পুজো পার্বণে সোনার গহনা কেনার রীতি বহুদিন ধরেই মানুষের মধ্যে প্রচলিত হয়ে রয়েছে।

তবে বর্তমানে সোনার দাম অত্যধিক বেড়ে যাওয়ায় বিকল্প ধাতুর সাহায্যেই কাজ চালিয়ে যাচ্ছেন মানুষ। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা নিয়ে হাজির হয়েছি বেশ কিছু সুন্দর সুন্দর ডিজাইনের হালকা ওজনের কিছু সোনার কানের নিয়ে। যদি আপনাদের এগুলো পছন্দ হয়ে থাকে তাহলে কিন্তু একেবারেই দেরি করবেন না দ্রুত স্ক্রিনশট করে রাখুন এবং আপনাদের নিকটবর্তী গহনার দোকানে যোগাযোগ করে ফেলুন।

১) আজকের এই প্রতিবেদনের শুরুতেই আমরা আপনাদের সাথে যে কানের দুলের ডিজাইনটি শেয়ার করে নিতে চলেছি সেটার উপরের অংশে খুব সুন্দর গাছের পাতার মতন ডিজাইন করা রয়েছে। এবং নিচের অংশে খুব সুন্দর বালি সহ ঝোলা করা রয়েছে। ২.৫০ গ্রাম ওজনের এই সোনার কানেরটির দাম পড়বে ১২৫০০ টাকা।

২) দ্বিতীয় যে ডিজাইনটি আপনারা দেখছেন এখানেও কিন্তু উপরের অংশে পাতার কাজ করা রয়েছে তবে তা সামান্য ছোট।২.০৭ ওজনের এই সোনার কানেরটি তৈরি করতে গেলে আপনাদের খরচ পড়বে প্রায় ১০৩৫০ টাকা।

৩) যারা একেবারেই হালকা ডিজাইনের কানের পছন্দ করে থাকেন তারা কিন্তু খুব সহজেই এটা ট্রাই করে দেখতে পারেন। কানেরটির উপরের অংশের ছোট্ট পাতা এবং মাঝ বরাবর একটা স্মাইলি ইমোজির মতন করা রয়েছে। ০.৮৩ গ্রাম ওজনের এই কানের টি বানাতে গেলে আপনাদের খরচ করতে হবে প্রায় ৪২০০ টাকা।

৪) আমাদের এই প্রতিবেদনের ৫ নম্বরে যে ডিজাইনটি আপনারা দেখছেন সেটাও কিন্তু খুব সুন্দর নকশা করে তৈরি করা রয়েছে। উপরের অংশটা অনেকটা গোল বলের মতন এবং নিচের অংশতে ঝুমকোর মতন করা আছে। এই কানেরটির ওজন ১.৮৯ গ্ৰাম এবং দাম পড়ে যাবে প্রায় ৯৫০০ টাকা।

৫) এই কানেরটি কিন্তু অবিবাহিতা মেয়েদের জন্য একেবারেই আদর্শ। উপরের অংশে অনেকটা বরফির মতন এবং নিচের দিকে ফুলের পাপড়ির মতন এই কানেরটিতে ডিজাইন করা রয়েছে। ১.০২ নাম ওজনের এই কানেরটি তৈরি করতে আপনাদের খরচ হবে প্রায় ৫১০০ টাকা।

৬) এবারে আপনারা যে কানের টি দেখছেন তার উপরের অংশে একটি ফুল এবং নিচের অংশেও ঠিক একই রকম ভাবে একটি ফুল বসানো রয়েছে। ১.০৮ গ্রাম ওজনের এই কানের টির দাম পড়বে ৫৪০০ টাকা।

৭) এবারে আপনারা যে কানেরটি দেখতে চলেছেন সেটি খুবই হালকা ওজনের এবং উপহার থেকে শুরু করে ছোটখাটো অনুষ্ঠানের জন্য একেবারেই আদর্শ। ০.৭৩ গ্রাম ওজনের এই কানেরটির এর দাম পড়বে ৩৭০০ টাকা।

৮) যারা একটু হালকা ডিজাইনের মধ্যে কানের নিতে চাইছেন তারা অবশ্যই এটা ট্রাই করে দেখতে পারেন। উপরের অংশে খুব সুন্দর কলকা নকশা করা এবং নিচের দিকে ঘন্টার মতন করে ঝুমকো ডিজাইন করা রয়েছে। ২.৭১ গ্রাম ওজনের এই কানেরটির দাম পড়বে ১৩৫০০ টাকা।

৯) এবার আপনারা যে কানের টি দেখছেন সেটা উপরে খুব সুন্দর বরফি আকৃতির এবং নিচের দিকে ছোট ছোট ত্রিভুজের মতন ডিজাইন করা রয়েছে। ১.৩০ গ্রাম ওজনের এই কানের বানাতে গেলে আপনাদের খরচ করতে হবে প্রায়
৬৫০০ টাকা।

১০) যারা একটু হালকা অর্জনের মধ্যে ডিজাইনার কানের খুঁজেন বা উপহার হিসেবে দিতে চান তারা অবশ্যই এটা একবার দেখতে পারেন। ১.৬৬ গ্রাম ওজন এটার। বানাতে খরচ পড়বে প্রায় ৮৩০০ টাকার কাছাকাছি। ডিজাইনটা আপনারা আগেও দেখেছেন খুব সুন্দর কল্কার মতন নকশা এবং নিচের দিকে পাতার মতন ডিজাইন করা রয়েছে।

১১) হালকা ওজনের মধ্যে এই ডিজাইন টা কিন্তু খুবই ইউনিক। কম বয়সী মেয়েদের কানে এই ডিজাইনটা দারুন মানাবে বলা যায়। উপরের অংশে এক ধরনের ব্যাকানো নকশা এবং নিচের দিকে ঝুলের মতন পাতা বসানো ডিজাইন এই কানের এর মধ্যে আপনারা দেখতে পাচ্ছেন। মোটামুটি এটার ওজন থাকছে ২.১০ গ্রাম এবং দাম পড়ে যাচ্ছে প্রায় ১০৫০০ টাকা।

১২) যদি ছোটখাটো পার্টি বা উৎসব অনুষ্ঠান উপলক্ষে আপনি সোনার জুয়েলারি পড়তে চান সেক্ষেত্রে অবশ্যই এই ডিজাইনটি আপনাদের জন্য একেবারেই আদর্শ। কানেরটির নকশা কতটা সুন্দর আপনারা ছবি দেখলেই বুঝতে পারবেন। এতে খুব সুন্দর উপরের দিকে একটা ত্রিভুজের মতন কাজ এবং নিচের অংশের গোলাকৃতির একটা ফুল বসানো কাজ করা রয়েছে। ২.৪৮ গ্রাম ওজনের এই কানেরের দাম পড়বে ১২৪০০ টাকা।

১৩) ছোটখাটো বিয়ে বাড়ি বা পুজো পার্বণের জন্য মা-বোনেদের এই কানের আপনারা উপহার হিসেবে সহজেই দিতে পারেন। এতে উপরের অংশে খুব সুন্দর একটা গোল মতন নকশা কাজ এবং সেখান থেকে নিচের অংশে ঝুলের মতন একটা কাজ দেখতে পাওয়া যাচ্ছে। এই কানের দুলের ওজন থাকছে ৩.২৭ গ্রাম এবং দাম পড়ছে ১৬ হাজার ৩০০ টাকা।

১৪) এই কানের দুলের ডিজাইন টাও খুব সুন্দর উপরের অংশে অনেকটা চৌকো ধরনের একটা ডিজাইন এতে রয়েছে। সেটার উপরে অসাধারণ পাতার ঝিলকাটা কাজ এবং নিচের অংশ একটা ঘণ্টার মতন অংশ আমরা দেখতে পাচ্ছি। ১.০৩ এটার ওজন এবং দাম পরছে ৫১৫০ টাকা।

১৫) অত্যন্ত হালকা ওজনের মধ্যে এই কানের কিন্তু একেবারেই অসাধারণ একটা ডিজাইন। হালকা মিনার মতন কানের এর মাঝখানের অংশে কাজ করা রয়েছে এবং নিচের অংশের নকশা কতটা সুন্দর আপনারা নিজের চোখেই দেখতে পারছেন। ০.৮৪ গ্ৰাম ওজনের এই কানের আপনারা পেয়ে যাবেন ৪২০০ টাকার মধ্যে সহজেই।

১৬) এবার যে কানের আপনাদের সবশেষে দেখাতে চলেছি সেই ডিজাইনটা কিন্তু খুব সুন্দর রিং এর মধ্যে ঝুমকো বসানো। কম বয়সী থেকে শুরু করে বেশি বয়সী সকল মহিলাদেরই কিন্তু এই ডিজাইন দারুন মানাবে। ২.৮০ গ্রাম ওজনের মধ্যে আপনারা এই কানের তৈরি করে নিতে পারবেন। মোটামুটি খরচ পড়বে ১৪ হাজার টাকা।

Back to top button