একদম হালকা ওজনের মধ্যে আধুনিক ডিজাইনের সোনার শাঁখা বাঁধানোর ১৫টি দুর্দান্ত কালেকশন দেখে নিন

নিজস্ব প্রতিবেদন: আজ শুভ পঞ্চমী। কাল মহাষষ্ঠীতেই হয়ে যাবে দেবীর বোধন। পুজো মানেই যে সাধারণ মানুষের কতটা আনন্দ আর উত্তেজনা তা হয়তো আর আপনাদেরকে বলে বোঝানোর দরকার নেই। অনেকেই কিন্তু পুজো পার্বণ বা বিভিন্ন অনুষ্ঠানের প্রাক্কালে সোনার গহনা খরিদ করে থাকেন। বর্তমান সময়ে দাঁড়িয়ে মানুষের মধ্যে কিন্তু এই গহনা কেনার তাগিদ অনেকটাই বেড়ে গিয়েছে।

সাধারণত পুজো পার্বণের সময় যারা অন্যান্য গয়না চেনেন না তারা কিন্তু বেশিরভাগ জনই শাখা বা পলা বাঁধানো কিনতে পছন্দ করে থাকেন। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই বিবাহিত মা-বোনেদের জন্য নিয়ে চলে এসেছি কিছু লেটেস্ট ডিজাইনের শাখা বাধানোর কালেকশন। চলুন তাহলে আর দেরি না করে আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনের মূল পর্বে যাওয়া যাক।

পুজো স্পেশাল কিছু বিশেষ শাখা বাধানোর ডিজাইন:

১) আজকের এই প্রতিবেদনের শুরুতেই যে ডিজাইনটি নিয়ে আমরা আপনাদের সাথে আলোচনা করতে চলেছি সেটা সম্পূর্ণ পাতের উপর কাজ করা রয়েছে। তার উপরে রয়েছে খুব সুন্দর একটি নকশা। অসাধারণ এই কালেকশনটি কিন্তু সকল বয়সের মহিলাদের হাতেই দারুন মানাবে। ২১,৩০০ টাকার মধ্যে আপনারা কিন্তু এই কালেকশনটি পেয়ে যাবেন সহজেই।

২) যে পাতের শাখাটি আপনারা দেখছেন সেটা সামান্য সরু তবে অত্যন্ত সুন্দর আর ইউনিক একটা ডিজাইন। মোটামুটি এটা তৈরি করতে গেলে আপনাদের খরচ পড়বে প্রায় দশ হাজার টাকা।

৩) এবার যে কালেকশনটি আপনারা দেখছেন সেটা যেমন হালকা ওজনের ঠিক তেমনি কিন্তু অত্যন্ত সুন্দর একটা ডিজাইন। এই শাখাটির দাম পড়বে ৮৫০০ টাকার কাছাকাছি। বিয়ে বাড়ি থেকে শুরু করে পুজো পার্বণ সবকিছুতেই কিন্তু আপনারা এই শাখা পরিধান করতে পারবেন।

৪) এবার যে পাতের শাখাটির কালেকশন আপনারা দেখছেন সেটার উপরে খুব সুন্দর ধানের ছড়ার মতন ঝিলে কাটা কাজ করা রয়েছে।। এটার মোটামুটি দাম পড়বে ২০ হাজার টাকার কাছাকাছি।

৫) প্রতিবেদনের ৫ নম্বরে যে শাখার কালেকশনটি আপনারা দেখছেন সেটা অত্যন্ত ইউনিক আর সুন্দর একটা ডিজাইন। এই শাখাটির মধ্যে কিছুটা পাতের কাজ আর কিছুটা সোনার তার দিয়ে পেচানো রয়েছে। এছাড়াও বক্সের মতন একটা খুব সুন্দর ডিজাইন করা রয়েছে যা শাঁখাটিকে আরো আকর্ষণীয় করে তুলেছে। মোটামুটি এটা তৈরি করতে গেলে আপনাদের খরচ পড়বে ২৭ হাজার টাকা।

৬) শাখা বাধানোর এই ডিজাইনটির মধ্যে খুব সুন্দর কিছুটা অংশে ঝিলে কাটা কাজ কিছুটা অংশে বক্সের মতন আর কিছুটা অংশে কলকার কাজ করা রয়েছে। এই কালেকশনটির কিন্তু দাম পড়বে মোটামুটি ৩৩ হাজার টাকার কাছাকাছি।

৭) যারা মোটামুটি পাতলার মধ্যেই বেশ ডিজাইনার শাখার কালেকশন খুঁজছেন তারা অবশ্যই এটা ট্রাই করে দেখতে পারেন। পাতের কাজের শাখা হলেও এর মধ্যে কিন্তু খুব সুন্দর ভাবে নকশা করা রয়েছে। অলওভার কাজ করা এই শাখাটির দাম পড়বে ১৯,৬০০ টাকা।

৮) এবার যে শাঁখার কালেকশনটি আপনারা দেখছেন সেটা কিন্তু পুজো পার্বণ থেকে শুরু করে রেগুলার ইউজ সবকিছুর জন্য এই দারুন মানাবে। পাতের উপরে কিছুটা অংশে গাছের পাতার মতন কিছুটা বক্সের মতন আর বাদবাকি অংশে কলকার কাজ রয়েছে। ১৯৮০০ টাকার মধ্যে আপনারা এই শাখাটি সহজেই পেয়ে যাবেন।

৯) এবার যে ডিজাইনটি আপনাদেরকে দেখাতে চলেছি সেটা কিন্তু অত্যন্ত ইউনিক একটা ডিজাইন। কমবেশি সকলেরই কিন্তু এই ডিজাইনটা পছন্দ হবে। একই রকম ভাবে এই শাখাটির উপরেও ঝিলে কাটা কাজ করা রয়েছে যা শাখাটি কে আরো আকর্ষণীয় করে তুলেছে। ২৮ হাজার ৯০০ টাকার মধ্যেই আপনারা সহজে এটা তৈরি করে নিতে পারবেন।

১০) যারা একেবারেই হালকা আর রেগুলার ইউজ এর জন্য নিতে চাইছেন তারা অবশ্যই এই ডিজাইনার শাখাটি ট্রাই করে দেখতে পারেন। এর খানিকটা অংশে পাত বসানো রয়েছে।৭৬০০ টাকা মোটামুটি খরচ করতে হবে আপনাদের এই শাখাটি তৈরি করার জন্য।

১১) এবার যে শাখার কালেকশনটি আপনারা দেখছেন সেটার মধ্যে পুরোটাই সোনার তার দিয়ে ডিজাইন করা রয়েছে। অফিস কাছারি থেকে শুরু করে রেগুলার ইউজের জন্য সহজেই আপনারা এই শাখাটি পরিধান করতে পারেন। ১০৬০০ টাকার মধ্যে আপনারা সহজেই এই কালেকশনটি পেয়ে যাবেন।

১২) এবার যে কালেকশনটি আপনারা দেখতে চলেছেন তার কিছুটা অংশে পাতের কাজ রয়েছে বাদবাকি অংশে রয়েছে গোল বলের মধ্যে ফুলের মতন কাজ করা একটা ডিজাইন। ২০,৮০০ টাকার মধ্যে আপনারা এই কালেকশনটি সহজেই পেয়ে যাবেন।

১৩) এবার যে ডিজাইনটি আপনারা দেখতে চলেছেন সেটাই কিছুটা অংশে পাতের আর বাদবাকি অংশে বল আর বরফির মতন করে কাজ করা রয়েছে। এই কালেকশনটির দাম পড়বে মোটামুটি ১৯,৬০০ টাকা।

১৪) আমাদের আজকের এই প্রতিবেদনে এবার যে কালেকশনটি আপনাদের দেখাতে চলেছি সেটা কিন্তু কম বেশি সকলেরই খুব ভালো লাগবে। সাধারণ একটি ডিজাইন হলেও এটার মধ্যে খুব সুন্দরভাবে পাত আর কানের মতন কাজ করা রয়েছে।। এই কাজ গুলির মধ্যে খুব সুন্দর ভাবে ঝিলেকাটা নকশা করা রয়েছে। ১৯,৫০০ টাকা আপনাদের মোটামুটি খরচ করতে হবে এই কালেকশনটি তৈরি করার জন্য।

১৫) আজকের এই প্রতিবেদনের সব শেষে যে শাখার ডিজাইনটি আলোচনা করতে চলেছি সেটার পুরো অংশেই ছোট কলকা দিয়ে কাজ করা রয়েছে। এই শাখা কালেকশন টির দাম পড়বে মোটামুটি ১০,৩০০ টাকা।

Back to top button