একদম হালকা ওজনের মধ্যে রেগুলার ইউজের সোনার শাঁখা পলা বাঁধানোর আধুনিক ডিজাইনের ১২টি দুর্দান্ত কালেকশন দেখে নিন

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি কিছুদিন আগেই শেষ হয়ে গিয়েছে বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজো। যদিও এখনো পর্যন্ত সমস্ত উৎসবের আমেজ কিন্তু সম্পূর্ণরূপে শেষ হয়ে যায়নি। ধনতেরাস এবং দীপাবলীর পাশাপাশি পরের সপ্তাহেই রয়েছে কালীপুজো। এই সময় কিন্তু অনেকেই টুকটাক সোনার গয়না কেনার কথা চিন্তা ভাবনা করছেন। হয়তো মূল্য বৃদ্ধির প্রতি নজর রেখে একজন সাধারণ মানুষ হিসেবে আপনাদের পিছিয়ে আসতে হচ্ছে। তবে এর পরেই তো শুরু হয়ে যাবে বিয়ের সিজন।

এই সময়ে যাদের সোনার গয়না কেনার প্রয়োজনীয়তা থাকছে তাদের তো আর কিছু করার নেই। সোনার দামের উত্থান পতনের মাঝেই আপনাদের তৈরি করে নিতে হবে গয়না। বিয়ের একটি অত্যন্ত প্রয়োজনীয় জিনিসগুলোর মধ্যে রয়েছে শাখা আর পলা বাঁধানো। সাধারণ মানুষ থেকে শুরু করে উচ্চবিত্তরা সকলেই এই সময় কিন্তু শাখা পলা বাঁধিয়ে থাকেন।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সঙ্গে তাই শাখা পলা বাঁধানোর কিছু লেটেস্ট ডিজাইন শেয়ার করে নিতে চলেছি যা হয়তো কম বেশি সকল মা-বোনেদেরই পছন্দ হবে। কোন ডিজাইনটি আপনাদের সব থেকে বেশি ভালো লাগলো তা অবশ্যই স্ক্রিনশট করে আমাদের জানাতে ভুলবেন না।

শাঁখা — পলা বাঁধানোর কিছু লেটেস্ট ডিজাইন:

১) আজকের এই প্রতিবেদনের শুরুতেই আপনাদের যে পলা বাঁধানো ডিজাইনটি দেখাতে চলেছি সেটা কিন্তু অত্যন্ত চওড়া প্রকৃতির। মাঝখানে সোনার পাত বসানো রয়েছে এবং তার উপরে রয়েছে দারুন নকশা করা এবং ঝিলে কাটা কাজ। এটির দাম পড়বে মোটামুটি ৫৭ হাজার ৭০০ টাকা। ব্রাইডাল কালেকশনের জন্য বা বিয়ে বাড়িতে পড়ার জন্য এটা কিন্তু দারুণ।

২) এবার হুবহু আগের ডিজাইনের মতোই আরো একটি পলা বাধানো আপনারা দেখছেন তবে এটা কিন্তু অনেকটাই সরু। এটার উপরেও সোনার পাতের কাজ রয়েছে এবং সঙ্গে রয়েছে ম্যাট ফিনিশ এবং ঝিলে কাটা কাজ। ১৫৫০০ টাকায় এটা আপনারা তৈরি করে নিতে পারবেন।

৩) আপনাদের সঙ্গে একটি পেস্টিংয়ের পলা বাধানোর কালেকশন শেয়ার করে নিতে চলেছি। এটা কিন্তু রেগুলার ইউজের জন্য নয়। যেকোনো উৎসব বা অনুষ্ঠানে আপনারা এটা পরিধান করতে পারবেন। ৭৫০০ টাকা, এটা তৈরি করতে গেলে আপনাদের মোটামুটি খরচ পড়বে।

৪) এবার আপনাদের যে কালেকশনটি দেখাতে চলেছি সেটাও পলা বাধানোর মাঝে পাতের কাজ করা রয়েছে। পাতের উপরে খুব সুন্দর খাজকাটা ডিজাইন করা রয়েছে এটার উপরে। এটা তৈরি করতে গেলে আপনাদের খরচ পড়বে মোটামুটি ৭১ হাজার টাকা।

৫) প্রথমেই আপনাদের সঙ্গে যে চওড়া পলাটির ডিজাইন শেয়ার করে নিয়েছিলাম তার সঙ্গে মানানসই এবার একটি শাখা বাধানোর কালেকশন দেখে নিন। এটিতে শাখার উপরেই খুব সুন্দর খাজ কাটা নকশা করা রয়েছে। পাশাপাশি সরু পাতের সহ নকশার কাজ এবং মিনাকারি কাজ করা রয়েছে শাখার উপরে। ১৩ গ্ৰামের থেকে সামান্য কিছু বেশি ওজনের এই শাখা বাধানোর ডিজাইন টির দাম পড়বে ৭৬,৭০০ টাকা। ব্রাইডাল কালেকশন হিসেবে কিন্তু এটা দারুন লাগছে।

৬) যারা রেগুলার ইউজের জন্য শাখা কিনতে চাইছেন তারা অবশ্যই এই কালেকশনটা ট্রাই করে দেখতে পারেন। এটাতে একেবারে সরু পাতের উপরে খুব সুন্দর সোনার কাজ করা রয়েছে। দাম পড়বে মোটামুটি ২৫,৩০০ টাকা।

৭) আপনারা যে পলার কালেকশনটি দেখছেন এবারে সেটাও অনেকটা আগের সরু শাখা বাধানোর ডিজাইনটির মতোই। এই কালেকশনটির দাম পড়বে ৩৩ হাজার ৫০০ টাকা।

৮) এবার রেগুলার ইউজ থেকে শুরু করে ছোটখাটো অনুষ্ঠানে পড়ার জন্য যে শাখা বাধানোর ডিজাইনটি আপনাদের কে দেখাতে চলেছি সেটাতে কিন্তু খুব হালকা সোনার কাজ করা রয়েছে। শাখার মান এবং কারুকার্য কিন্তু এক কথায় অসাধারণ। এই কালেকশনটির দাম পড়বে ৮১০০ টাকা।

৯) যে হালকা ওজনের শাখা বাধানোর কালেকশন আপনাদেরকে দেখাতে চলেছি এবারে সেটার উপরেও কিন্তু খুব সুন্দর হার্টসেপে এবং ছোট্ট বলের মতন কাজ করা রয়েছে। তার দাম পড়বে ৭৫০০ টাকা।

১০) পুজো পার্বণ বা ছোটখাটো অনুষ্ঠানের জন্য এবারের কালেকশনটি মোটামুটি আদর্শ বলা যায়। ঠিক আগের ডিজাইনটার মতন এতেও খুব সামান্য সোনার কাজ করা রয়েছে। কিছুটা কানের ডিজাইন এর মধ্যে করা রয়েছে যা আরো আকর্ষণীয় করে তুলেছে শাখাটিকে। ৯২০০ টাকার মধ্যে এই কালেকশনটা আপনারা পেয়ে যাবেন।

১১) এবার যে কালেকশনটি আপনারা দেখতে চলেছেন সেটাতে পলার উপরে অরিজিনাল শাখা কে কেটে ডিজাইন করা হয়েছে। শাঁখা বাধানোর মাঝখানে রয়েছে খুবই হালকা ডিজাইন।১৬,৫০০ টাকার মধ্যে এই কালেকশনটা আপনারা তৈরি করে নিতে পারবেন।

১২) আজকের এই প্রতিবেদনের সব শেষে আমরা আপনাদের সঙ্গে শেয়ার করে নিতে চলেছি একটি ব্রেসলেট পলা বা মুখ পলার ডিজাইন। মোটামুটি ১৪০০০ টাকার মধ্যে আপনারাই অসাধারণ মুখপলার ডিজাইন টি পেয়ে যাবেন। যেকোনো পুজোর দিনে বা রেগুলার ইউজের জন্য কিন্তু এটা একেবারে আদর্শ একটা ডিজাইন।

আজকে আমরা যে কালেকশন গুলি আপনাদের সঙ্গে শেয়ার করে নিলাম সেটা খুব সহজেই আপনারা নিকটবর্তী যে কোন গহনার শোরুমে গিয়ে তৈরি করে নিতে পারেন। অথবা চলে যেতে পারেন NEW SANANDA JEWELLERS..
ADDRESS : 202/1,N.S.C BOSE ROAD,BANSDRONI, KOLKATA – 47..
Mobile : 9804990905..

Back to top button