খুবই কম ওজনের মধ্যে রেগুলার ইউজের সোনার শাঁখা পলা বাঁধানোর ১২টি অসাধারণ কালেকশন দেখে নিন

নিজস্ব প্রতিবেদন: সনাতন ধর্মাবলম্বি স্ত্রীদের জন্য বিবাহের পর শাখা পলার গুরুত্ব কতখানি তা হয়তো আর আপনাদেরকে আলাদা করে বোঝানোর প্রয়োজন নেই।। আগেকার দিনে শুধুমাত্র একই ডিজাইনের শাখা পলা থাকলেও বর্তমানে কিন্তু নানান রকম ভাবে এটা তৈরি করা হয়ে থাকে। আজকের এই বিশেষ প্রতিবেদনে মাত্র ১ গ্রাম থেকে সোনার শাখা বাধানোর সাথে মানানসই কিছু পলা বাধানোর কালেকশন আপনাদের সঙ্গে শেয়ার করে নিতে চলেছি। যে কোন বয়সের মহিলারাই কিন্তু কম বেশি এই ডিজাইন গুলি বিভিন্ন উৎসব অনুষ্ঠানে পরিধান করতে পারবেন।

তাহলে চলুন আর সময় নষ্ট না করে আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটি শুরু করা যাক। এর মধ্যে কোন ডিজাইনটি আপনাদের সব থেকে বেশি ভালো লাগলো তা কিন্তু অবশ্যই স্ক্রিনশট এর মাধ্যমে আমাদেরকে কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না। তবে প্রতিবেদনের মূল পর্বে যাওয়ার আগে আরো একটি বিষয়ে আপনাদেরকে জানিয়ে রাখি যেটা হল এই প্রতিবেদনের যে সমস্ত দাম উল্লেখ করা হচ্ছে তা কিন্তু দৈনন্দিন দরের থেকে অনেকটাই আলাদা হতে পারে।

১) শুরুতেই আপনারা যে শাঁখা বাধানোর কালেকশনটি দেখছেন সেটা একেবারে সরু পাতের উপর তৈরি করা হয়েছে। এর উপরে অত্যন্ত সাধারণভাবে খাঁজকাটা ঝিলের কাজ করা রয়েছে। সঙ্গে মানানসই পলাটি সম্পূর্ণ পেস্টিং দিয়ে তৈরি। ৮২০০ টাকার মধ্যে আপনারা এই পলা বাঁধানো এবং ১৭৫০০ এর মধ্যে এই শাখা বাধানোর কালেকশনটা পেয়ে যাবেন।

২)এবার পলার উপরে অরিজিনাল শাখাকে বসিয়ে আপনাদের সঙ্গে যে কালেকশনটি শেয়ার করে নিতে চলেছি সেটাও একটা দারুণ কালেকশন।। শাখার মাঝবরাবর খুব সুন্দর হালকা সোনার কাজ করা রয়েছে। ১৭,৫০০ টাকার মধ্যে এই ইউনিক কালেকশনটা আপনারা কিন্তু সহজেই তৈরি করে নিতে পারবেন।

৩) এবার যে শাখা বাধানোর কালেকশনটা আপনারা দেখছেন সেটাতে একটা হার্ট শেপ এবং কানের মতন ডিজাইন করা রয়েছে। এটা কিন্তু একটা খুবই হালকা ডিজাইন এবং রেগুলার ইউজের জন্য একেবারেই আদর্শ। ১১,৩০০ টাকার মধ্যে দারুন এই কালেকশনটা আপনারা পেয়ে যাবেন।

৪) যারা রেগুলার ইউজ এর পাশাপাশি একটু পুজো পার্বণে পড়ার মতন ডিজাইন নিতে চান তারা অবশ্যই এটা ট্রাই করে দেখতে পারেন। এটাতে আলাদা রকম ভাবে একটি শাখার মধ্যেই ডবল পাতের কাজ করা রয়েছে। পাতের উপরে যে ঝিলে কাটা ডিজাইন করা রয়েছে সেটাও কিন্তু অত্যন্ত সুন্দর। ২১৭০০ টাকার মধ্যে আপনারা এই কালেকশনটা তৈরি করে নিতে পারবেন।

৫) এবার যে পলা বাঁধানো ডিজাইনটি আপনারা দেখছেন সেটার উপরেও খুব সুন্দর পাতের কাজ করা রয়েছে যার উপরের ডিজাইন টা খাজকাটা। ৩৩৮০০ টাকার মধ্যে এই কালেকশনটা আপনারা পেয়ে যাবেন।

৬) এবার আবারো আপনাদের সামনে একটি কালেকশন শেয়ার করে নিতে চলেছি যেটাতে একটি শাখার মধ্যে ডবল সাইডে পাতের কাজ করা রয়েছে। ২৪ হাজার টাকার মধ্যে আপনারা এই কালেকশনটা পেয়ে যাবেন।

৭)যারা সরু শাখার মধ্যে হালকা ডিজাইন খুঁজছেন তারা অবশ্যই এই কালেকশনটা ট্রাই করে দেখতে পারেন। উপরে কিছুটা সরু পাতের এবং কিছুটা বরফির মত কাজ করা রয়েছে। এটার দাম পড়বে মোটামুটি ১০,২০০ টাকা।

৮) এবার যে লাইট ওয়েট এর মধ্যে চওড়া পলা বাঁধানোর কালেকশনটা আপনাদের দেখাতে চলেছি সেটাও কিন্তু দারুণ একটা ডিজাইন। মাঝখানে পাতের কাজটা অত্যন্ত চওড়াভাবে খুব সুন্দর করে করা হয়েছে। ৮,৩০০ টাকার মধ্যে আপনারা এই কালেকশনটা পেয়ে যাবেন। এর সঙ্গে মানানসই ঝিলে কাটা ডিজাইনের সঙ্গে পাত যুক্ত এই শাখা বাধানো টাও আপনারা নিয়ে নিতে পারেন। পাতের উপরে খুব সুন্দর ধানের ছড়ার মতন ডিজাইন করা রয়েছে। এই শাঁখা বাধানোর কলেকশন টির দাম পড়বে ১৭ হাজার টাকা।

৯) এবার পলার উপরে শাখা কেটে বসানোর আরো একটি ডিজাইন আপনারা দেখতে চলেছেন। এটাও কিন্তু খুব হালকা সোনা বাঁধানোর উপরে তৈরি করা হয়েছে। ১৬ হাজার ৩০০ টাকার মধ্যে এই কালেকশনটা আপনারা পেয়ে যাবেন।

১০) শুধুমাত্র শাঁখা পলা নয় অনেকেই কিন্তু বিয়ের জন্য বা রেগুলার ইউজের জন্য হয়তো রুলি বা চুড়ি কিনে থাকেন তারা অবশ্যই এই কয়েকটা ডিজাইন ট্রাই করে দেখতে পারেন। খুব সুন্দর মিডিয়াম দৈর্ঘ্যের মধ্যে ঝিলকাটা এবং নানান ধরনের নকশা করা এই চুড়িগুলি কিন্তু কমবেশি সকলের হাতেই মানাবে।। ৩০ হাজার ৪০০ টাকার মধ্যে আপনারা এই চারগাছা চুড়ির কালেকশন পেয়ে যাবেন।

১১) এবার যে সরু চুড়িগুলি আপনারা দেখছেন সেটা কিন্তু একেবারে সম্পূর্ণ হালকা ডিজাইনের উপর তৈরি করা হয়েছে। অত্যন্ত সুন্দর গ্লসি এই চারগাছা চুড়ি কিনতে গেলে আপনাদের দাম পড়বে মোটামুটি ৪২০০০ টাকা।

১২) প্রতিবেদনের সবশেষে আপনাদেরকে যে চারগাছা চুড়ির কালেকশন দেখাতে চলেছি সেটাও কিন্তু খুব হালকা কাজের উপর তৈরি করা হয়েছে। হালকা বরফি তথা খাঁজকাটা কাজের এই ডিজাইনগুলি তৈরি করতে গেলে আপনাদের খরচ পড়বে ৩৮ হাজার টাকার কাছাকাছি।

Back to top button