অল্প খরচে তৈরি করুন সুন্দর একতলা বাড়ি, রইলো খরচের পরিমাণ সহ বাড়ির আধুনিক ডিজাইন

নিজস্ব প্রতিবেদন :- এখন যদি আপনাকে হঠাৎ করে বলা হয় একটি বাড়ি তৈরি করতে তাহলে সর্বপ্রথম আপনি কি করবেন? প্রথমে জমি কিনবেন তারপরে বস্তু মতে একটি বাড়ির প্ল্যান বা ডিজাইন তৈরি করবেন এবং তৃতীয় ধাপে হয়তো আপনি কাজকর্ম শুরু করে দেবেন । কিন্তু মধ্যেখানে যে ধাপ তা অর্থাৎ ডিজাইন করা বা প্লান করা এটা কিন্তু সহজ কাজ নয় । বিভিন্ন মানুষের বিভিন্ন ধরনের চাহিদা থাকে এবং সেই চাহিদা পূরণ করতে আজকালকার যুগের ইঞ্জিনিয়াররা।

তবে অত চিন্তা করো কোন লাভ নেই কারণ সমস্যা তৈরি হলে তার পাশাপাশি তো এটাই সমাধান । বর্তমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিভিন্ন ধরনের সমস্যার কিন্তু সমাধান পাওয়া যাচ্ছে। ঠিক এই সমস্যারও সমাধান পাওয়া গেছে ইউটিউবে তরফ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে যেখানে অসম্ভব সুন্দর ডিজাইনের একটি একতলা বাড়ির প্ল্যান দেওয়া হয়েছে।

এই বাড়িটি সর্বমোট ৮১০ স্কয়ার ফিটের জায়গাতে তৈরি করা হয়েছে । বাড়ির মধ্যে রয়েছে দুইটি বেডরুম একটি ডাইনিং রুম দুইটি বাথরুম একটি কিচেন এবং সামনের দিকে রয়েছে একটি বারান্দা। রুমের আকার এবং আয়তন হচ্ছে ১০ ফিট X ১১ ফিট এবং ডাইনিং হলের আকার এবং আয়তন হচ্ছে ১৪ ফুট X ৯ ফিট । রয়েছে একটি মাস্টার বেডরুম যেটি ১৩ ফিট X ১১ ফিট আয়তন বিশিষ্ট এই বাড়িটি বর্তমানে তৈরি করতে গেলে আপনার সর্বমোট ১৩ থেকে ১৫ লক্ষ টাকা খরচ হতে পারে ।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন- https://youtu.be/l-RlEpNvHi0

Back to top button