একদম অল্প খরচে তৈরি করুন সুন্দর একতলা বাড়ি! রইলো খরচের পরিমাণ সহ বাড়ির আধুনিক ডিজাইন

নিজস্ব প্রতিবেদন:- একটা সুন্দর মনের মতন বাড়ি তৈরি করার ইচ্ছে আমাদের প্রত্যেকের থেকে থাকে । তার পাশাপাশি আমরা চাই যে সেই বাড়ির ডিজাইন অন্যান্য বাড়ির তুলনায় একটু আলাদা হোক বা নতুনত্ব হোক । তাই প্রতিনিয়ত আমরা চেষ্টা করি নতুন ডিজাইনের কোন বাড়ি তৈরি করা । তবে আজকের এই প্রতিবেদনের মাধ্যমে যে ডিজাইনটি সম্পর্কে আপনাদেরকে বলতে চলেছি সেই ডিজাইনটি হয়তো এর আগে আপনি কোথাও দেখেননি বা খুব কম দেখা গেছে।

বর্তমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বিভিন্ন ধরনের বাড়ির ডিজাইন সম্পর্কিত ধারণা পাওয়া যায় । তার পাশাপাশি বাজারে একাধিক সফটওয়্যার চলে এসেছে যার কারণে আপনি কিন্তু এত সুন্দর মনের মতন বাড়ি তৈরি করে নিতে পারবেন অনায়াসে । তবে কত খরচ পড়বে সে ব্যাপারেও আপনাকে লক্ষ্য রাখতে হবে । আজকের প্রতিবেদনের মাধ্যমে যে ডিজাইনটি কথা বলতে চলেছি সেটি যেমন একটি ইউনিক ডিজাইন তার পাশাপাশি তার মূল্য কিন্তু একদমই সামান্য।

প্রথমেই বলে রাখি বাড়িটির তৈরি করতে সর্বমোট এক কাঠা জমির প্রয়োজন পড়বে । অর্থাৎ 732 থেকে 740 স্কয়ার ফিটের মত জায়গা পড়বে, লম্বাই থাকবে প্রায় ৩২ ফিট এবং চড়াই থাকবে প্রায় 24 ফিট । তবে মজার বিষয় হচ্ছে এটাই যে এই বাড়িটিতে ভিতর দিকে কোন সিঁড়ি ঘর থাকবে না অর্থাৎ বাড়ির বাইরে দিয়েই একটি সিঁড়ি ছাদ পর্যন্ত রাখা হয়েছে ।পরবর্তী ক্ষেত্রে দোতলা বাড়িয়ে তৈরি করতে পারবেন । থাকছে তিনটি বেডরুম দুটি বাথরুম একটি কিচেন এবং একটি ডাইনিং রুম। এই বাড়িটি তৈরি করতে সর্বমোট 9 থেকে 10 লক্ষ টাকা খরচ হতে পারে ।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন – https://youtu.be/EH29C74wtB4

Back to top button