খুবই অল্প খরচে তৈরি করুন ৪ বেডরুমের সুন্দর ডিজাইনের বাড়ি! রইলো খরচের পরিমাণ সহ বাড়ির আধুনিক ডিজাইন

নিজস্ব প্রতিবেদন :- একটা সুন্দর মনের মতন বাড়ি তৈরি করার ইচ্ছে আমাদের প্রত্যেকের থেকে থাকে । তার পাশাপাশি বাড়ির সুন্দরতা নির্ভর করে ডিজাইনের উপর। বাড়ি তৈরি করার আগে আমরা প্রত্যেকেই বাড়ির প্ল্যান পাস করায় অর্থাৎ ডিজাইন তৈরি করে থাকি । কিন্তু কখনো কখনো দেখা গেছে যে বেশি পরিমাণে টাকা পয়সা খরচ করার পরও একটা সুন্দর ডিজাইন আমরা তৈরি করতে পারি না। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে দুর্দান্ত একটি ডিজাইন সম্পর্কে আলোচনা করব ।

বর্তমান সময়ে জমির দাম ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে । তবে শুধুমাত্র জমি নয় তার পাশাপাশি বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের দামও বৃদ্ধি পাচ্ছে সময়ের সাথে সাথে ।এই মত অবস্থায় দাঁড়িয়ে একটা বাড়ি তৈরি করা যথেষ্ট ব্যয় সাপেক্ষ সে ব্যাপারে সন্দেহের কোন অবকাশ নেই । তবে আজকের এই প্রতিবেদনের মাধ্যমে যে ডিজাইন বা প্লানের কথা আমরা বলতে চলেছি তাতে এর খরচ খুবই সামান্য হবে তার পাশাপাশি ডিজাইন হবে চোখে লাগার মতন।

এই বাড়িটি তৈরি করতে গেলে সর্বমোট ১৫০০ স্কয়ার ফিটের জায়গার প্রয়োজন পড়বে। সামনের দিকের রয়েছে দুইটি বারান্দা এবং দুইটি বারান্দার মাঝখানে রয়েছে সিড়ি ঘর । রয়েছে চারটি বেডরুম এবং একটি ছোট্ট আরও একটি স্টোর রুম ।তার পাশাপাশি থাকছে তিনটি বাথরুম একটি রান্নাঘর এবং একটি বড় ডাইনিং রুম । বাড়ির ডিজাইন এত সুন্দর ভাবে তৈরি করা হয়েছে যাতে সমস্ত আশরাফ পত্র সঠিকভাবে রাখা যেতে পারে এই বাড়িটি তৈরি করতে গেলে বর্তমান সময়ে 20 থেকে ২২ লক্ষ টাকা খরচ হতে পারে ।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন-  https://youtu.be/JAlzCs3UvlI

Back to top button