একদম সামান্য খরচে তৈরি করুন ৫ বেডরুমের দুর্দান্ত বাড়ি, রইলো খরচের পরিমাণ সহ বাড়ির আধুনিক ডিজাইন

নিজস্ব প্রতিবেদন :- বাড়িঘর নির্মাণ নিয়ে আমরা youtube এ একাধিক ভিডিও দেখেছি তার পাশাপাশি আমরা আমাদের আশেপাশে বহু জায়গা থেকে বিভিন্ন ধরনের পরামর্শ পেয়েছি কিভাবে একটা সুন্দর বাড়ি তৈরি করা যেতে পারে কম খরচে সে বিষয়ে অনেক অভিজ্ঞতা হয়তো অনেকের মধ্যেই থেকে থাকবে । কিন্তু মূলত আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে আমরা জানাতে চলেছি যে তিন কাটা জমির উপর পাঁচটি বেড রুমসহ কম খরচে কিভাবে একটি বাড়ি বানাবেন।

প্রতিটি জিনিসের মূল্য সময়ের সাথে সাথে বেড়ে চলেছে। পাশাপাশি বাড়ছে বাড়ি তৈরি করার সামগ্রীর মূল্য। এমতাবস্থায় দাঁড়িয়ে অনেকেই হয়তো বাড়ি তৈরি করতে সক্ষম নন। যার কারণে বাড়াবাড়িতে তাদেরকে বছরের পর বছর কাটতে হয়। কিন্তু একাধিক সমীক্ষা থেকে উঠে এসেছে এই তথ্য যে ভাড়া বাড়িতে তুলনায় নিজস্ব বাড়ির মধ্যে যে স্বাধীনতা রয়েছে সেটি হয়তো কখনো ভাষায় প্রকাশ করা সম্ভব নয় বা নিজস্ব বাড়ির একটা আলাদা ধরনের স্বাধীনতা রয়েছে। তাই নিজের বাড়ি তৈরি করার অত্যন্ত প্রয়োজন দরকার হলে কিছুটা সময় নিয়ে তবুও তৈরি করার প্রয়োজন।

আজকের এই প্রতিবেদনের মূল উদ্দেশ্য হচ্ছে কম দামে কম জমির মধ্যে কিভাবে আধুনিক ডিজাইনের বাড়ি তৈরি করা সম্ভব । সম্পতি youtube একটি ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে বিস্তারিত ভাবে জানানো হয়েছে কিভাবে 3 কাটা জমির উপর পাঁচটি বেডরুম দুইটি বাথরুম একটি রান্নাঘর একটি ডাইনিং রুম এবং দুটি ব্যালকনিসহ একটি বাড়ি বানানো সম্ভব পাশাপাশি আপনারা হয়তো জানলে অবাক হবেন যে দোতলা ফাউন্ডেশন দিয়ে যদি বাড়িতে আপনারা একতলা করতে চান তাহলে এর মূল্য মাত্র ৩৩ লক্ষ টাকা সর্বাধিক পরিমাণও হতে পারে। তবে জমি স্থান এবং জায়গা অনুসারে কিছুটা পার্থক্য হলেও হতে পারে বিস্তারিত জানতে যোগাযোগ করুন।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন – https://youtu.be/hxPXvqDod6k

Back to top button