খুবই অল্প খরচে তৈরি করে ফেলুন ৩ বেডরুমের একতলা বাড়ি, খরচের পরিমাণ এবং আধুনিক ডিজাইন সহ রইল বিস্তারিত

নিজস্ব প্রতিবেদন: ফ্ল্যাট এবং অ্যাপার্টমেন্টের যুগে দাঁড়িয়েও বহু মানুষ কিন্তু নিজেদের পরিকল্পনা অনুযায়ী বাড়ি বানিয়েই বসবাস করতে বেশি পছন্দ করে থাকেন। তবে বর্তমান সময়ে মূল্যবৃদ্ধির বাজারে সাধারণ মধ্যবিত্ত মানুষের পক্ষে আলাদা করে খরচ করে আর বাড়ির পরিকল্পনা তৈরি করা সম্ভব নয়।

যেখানে দৈনন্দিন জীবনযাপন করাটাই অনেক কষ্টসাধ্য হয়ে পড়েছে, সেখানে এই সমস্ত খরচ বিলাসিতা মাত্র। মধ্যবিত্ত সাধারণ মানুষের চাহিদার কথা মাথায় রেখেই আজ আমরা একটা দারুণ বাড়ির ডিজাইন নিয়ে চলে এসেছি। এই বাড়িটিতে আপনারা তিনটে বেডরুম পেয়ে যাবেন। আসুন সময় নষ্ট না করে একটু বিস্তারিত ডিজাইন টা জেনে নেওয়া যাক।

এই বাড়িটির সামনের অংশে একটা পোরচ রাখা হয়েছে। এখানেই থাকছে মূল প্রবেশপথ, যেটা দিয়ে প্রবেশ করলে আপনারা শুরুতেই একটা বড়সড় ড্রয়িং রুম পেয়ে যাচ্ছেন। এই ড্রয়িং রুম থেকে বেরিয়েই আপনারা সোজাসুজি পেয়ে যাচ্ছেন ডাইনিং রুম এবং ডান দিকে পেয়ে যাচ্ছেন একটা এটাচ বাথরুমসহ মাস্টার বেডরুম।

এই মাস্টার বেডরুম থেকে কিন্তু আপনারা গেস্ট রুম হিসেবেও কাজে লাগাতে পারেন। ডাইনিং রুমের সাথেই কিন্তু সিঁড়ির ঘর তৈরি করে দেওয়া হয়েছে যাতে আলাদা কোন রকমের খরচ না করতে হয়।। আর একদম সামনে থাকা মাস্টার বেডরুমটির সাথে আরও একটা অ্যাটাচ বারান্দা আপনারা পাচ্ছেন।

ডাইনিং রুমের বাম দিকে রাখা হয়েছে কিচেন। কিচেন এর পাশেই আপনারা পেয়ে যাচ্ছেন একটা কমন টয়লেট। বাড়ির পেছন অংশে থাকছে পরপর দুটি বেডরুম এবং ঠিক মাঝখানে একটা অ্যাটাচ টয়লেট।।

অর্থাৎ সবমিলিয়ে এই বাড়িটিতে তিনটে বেডরুম, তিনটে বাথরুম এবং ড্রইং ডাইনিং এরিয়া সহ আপনারা কিচেন পেয়ে যাচ্ছেন। মোটামুটি ছোট বা মাঝারি ফ্যামিলির জন্য এটা কিন্তু একেবারে আদর্শ ঠিকানা বা পরিকল্পনা বলা যায়। ডিজাইন টি ভালো লাগলে অবশ্যই এটাকে শেয়ার করে নিতে ভুলবেন না।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন- https://youtu.be/T3UH_g-Yqxo

Back to top button