আপনার এলাকায় আপনিই হবেন প্রথম! খুবই অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, লাভ হবে ধারণার বাইরে

নিজস্ব প্রতিবেদন: বর্তমান সময়ে অন্যান্য কোন কাজকর্মের থেকে মানুষ কিন্তু বেশিরভাগ ব্যবসার দিকে আগ্রহ প্রকাশ করেছেন। স্বাধীনভাবে ব্যবসা করে কিন্তু অল্প সময়ের মধ্যেই বহু পরিমাণে আপনারা অর্থ উপার্জন করতে পারেন। তবে তারজন্য অবশ্যই আপনাদেরকে সঠিক ব্যবসার সম্পর্কে জানতে এবং বুঝতে হবে। যারা নতুন ব্যবসা শুরু করছেন তারা সবসময় চেষ্টা করবেন এমন ব্যবসা শুরু করার যার বর্তমান সময়ে অত্যন্ত বেশি পরিমাণে চাহিদা রয়েছে।

কারণ অনেক ক্ষেত্রেই কিন্তু বাজার চাহিদা সঠিকভাবে না থাকার কারণে অনেক ব্যবসা বন্ধ হয়ে যায় বা নষ্ট হয়ে যায়। তাই প্রথমে আপনাদের এই দিকটি ঠিক করে নিতে হবে। ব্যবসা শুরু করার জন্য আপনাদের কাছে যদি ভালো মূলধন থেকে থাকে সে ক্ষেত্রে কোন চিন্তার বিষয় নেই।। যদি মূলধনের পরিমাণ কম হয়ে থাকে তবে কিন্তু অবশ্যই আপনাদেরকে খুব দক্ষতার সাথে কাজ শুরু করতে হবে।

আজকে আমরা যে ব্যবসাটির কথা বলব সেই ব্যবসাটি শুরু করলে আপনারা একটি মেশিনের সাহায্যেই তিনটি প্রোডাক্ট তৈরি করে তা বাজারে বিক্রি করতে পারবেন। অর্থাৎ একটি মেশিনের সাহায্যে আপনাদের সমস্ত রকমের কাজ হয়ে যাবে। প্রত্যেকটি প্রোডাক্ট তৈরি করতে আপনাদের হয়তো খুব বড়জোর দুই থেকে তিন টাকা পর্যন্ত খরচ হতে পারে। কিন্তু আপনারা কিন্তু এই প্রোডাক্টগুলি প্রায় ৩০ টাকা পর্যন্ত দামে বিক্রি করতে পারবেন।

ব্যবসা শুরু করার প্রথম ধাপ:
এই মেশিনটি হল মসলাগুলো করার বা আটা তৈরীর মেশিন। এই মেশিনের সাহায্যে আপনারা যেমন গম থেকে আটা তৈরি করতে পারবেন (ঠিক যেমনটা আটা চাকিতে তৈরি হয়), ঠিক তেমনভাবেই আপনারা যে কোন মসলাও কিন্তু খুব সহজে গুঁড়ো করে নিতে পারবেন।

কাঁচামাল সহ অন্যান্য খরচা:

ব্যবসাটি শুরু করার জন্য মেশিন তৈরির খরচ ছাড়াও আপনাদের কাঁচামাল তৈরীর খরচ খালি প্রয়োজন হবে।। শ্রমিকের কিন্তু সবিশেষ প্রয়োজন নেই। তবে চালানোর জন্য কিন্তু আপনাদের ইলেকট্রিসিটির খরচ প্রয়োজন পড়বে। মোটামুটি দশ ঘন্টা মেশিন চললে আপনাদের কিন্তু ৩০ মিনিট পর্যন্ত বিদ্যুৎ খরচ হতে পারে। আপনারা যদি তার থেকেও বেশি পরিমাণে কাজ করতে চান সেক্ষেত্রে বিদ্যুৎ খরচের পরিমাণ আরো বেড়ে যাবে।

বাজার চাহিদা:

এটি এমন একটি ব্যবসা যেখানে কিন্তু আপনাদের কোন রকম সাপোর্টের প্রয়োজন নেই। অর্থাৎ কোনরকম মার্কেটিং সাপোর্ট প্রোভাইড না করলেও কিন্তু আপনারা খুব সহজে এই ব্যবসা এগিয়ে নিয়ে যেতে পারবেন এবং গ্রাহক বাড়াতে পারবেন। গ্রাম হোক কিংবা শহর সব জায়গাতেই কিন্তু মসলা গ্রাইন্ডিং বা আটাচাকির প্রয়োজন হয়ে থাকে।

তাই স্বাভাবিকভাবেই আপনাদের গ্রাহকের অভাব হবেনা। অতএব যদি আপনি ব্যবসা শুরু করতে চান তাহলে কিন্তু এই সুবর্ণ সুযোগ আর হাতছাড়া করবেন না। এই মেশিন টি কেনার জন্য আপনারা কলকাতার সোদপুর রোডে অবস্থিত কোম্পানি রয়াল মেশিনারির সাথে যোগাযোগ করতে পারেন। ওনাদের সাথে যোগাযোগ করতে হলে আপনারা
7980111516 অথবা 8910085500 নম্বরে যোগাযোগ করে নিতে পারেন।

Back to top button