আপনার এলাকায় আপনিই হবেন প্রথম! একদম অল্প পুঁজিতে শুরু করুন এই দুর্দান্ত ব্যবসা, মাসে ইনকাম হবে ৪৫ হাজার

নিজস্ব প্রতিবেদন:- আমরা প্রত্যেকে চাই যে অবসর সময়ে কোন একটা অংশকে কাজে লাগিয়ে সেই মুহূর্তে কোন একটি বিজনেস বা ব্যবসা শুরু করতে চাই । আবার অনেকেই চাকরি করার পাশাপাশি ব্যবসা শুরু করে দেয় পরবর্তী প্রজন্মকে সুনিশ্চিত করার জন্য । কিন্তু কোন ধরনের ব্যবসা করলে বর্তমান সময়ে লাভের পরিমাণ বেশি হবে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ কম হবে। সে ব্যাপারে চিন্তাভাবনা করতে করতে অর্ধেকটা সময় পেরিয়ে যায় আমাদের।

আজকের এই প্রতিবেদনে মূল বিষয়বস্তু হচ্ছে আপনি যদি বাড়িতে অবসরপ্রাপ্ত কোনো একজন হয়ে থাকেন এমনকি নারী পুরুষ নির্বিশেষে এই ব্যবসাটি করতে পারবেন। পাশাপাশি আপনি যদি বেকার হয়ে থাকেন তাহলেও কিন্তু এই ব্যবসাটি করতে পারবেন । প্রচুর পরিমাণে টাকা উপার্জন করা সম্ভব এই ব্যবসার মাধ্যমে । আজকের প্রতিবেদনের মাধ্যমে যে ব্যবসাটির কথা বলতে চলেছি সেটি সচরাচর খুব একটা বেশি আমাদের এলাকাতে দেখতে পাওয়া যায় না।

আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে আমরা জানাবো কিভাবে আপনারা মোমবাতি তৈরি করবেন। ।আজকের এই প্রতিবেদনে মাধ্যমে আপনাদেরকে আমরা জানাতে চলেছি যে বাড়িতে কিভাবে মোমবাতির ব্যবসা আপনারা শুরু করতে পারবেন । মোমবাতি তৈরি করার জন্য যে ডাইস পাওয়া যায় সেগুলি অনলাইন থেকে কিংবা হাওড়ার বড় বাজার থেকে আপনারা কিনে নিতে পারবেন। র মেটেরিয়ালস বা কাঁচামাল হিসেবে লাগবে মোম এবং সুতলি এবং ,লাগবে বিভিন্ন ধরনের রং ।

যদি আপনারা মোমবাতিকে আরো রঙিন করে তুলতে চান । মোম গলিয়ে ডাইস এর মধ্যে ফেলে পর্যাপ্ত সময় ধরে রেখে দিলেই মোমবাতি তৈরি হয়ে যাবে। এবং সেই মোমবাতিকে প্যাকেটজাত করে ব্র্যান্ডিং করে আপনি বাজারে বিক্রি করতে পারবেন। যদি সঠিক মতন বাজার ধরতে পারেন তাহলে মাছ গেলে কমপক্ষে ৪৫ হাজার টাকা আপনারা উপার্জন করতে পারবেন।

Back to top button