যেমন টেস্টি তেমনই লোভনীয়! একদম রেস্টুরেন্টের স্টাইলে সহজেই এইভাবে বানান বাটার গার্লিক চিকেন, দেখলেই জিভে আসবে জল

নিজস্ব প্রতিবেদন:- রেস্তোরাঁতে আমরা অধিকাংশ সময় খাবার খেয়ে থাকি ।কিন্তু মায়ের হাতে রান্নার তুলনায় রেস্তোরাঁর খাবার নগণ্য বললেই চলে । মায়ের হাতে রান্নাতে একটা আলাদা পরিমাণে স্বাদ থাকে অনুভূতি থাকে এবং থাকে আবেগ। তাই আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জানাবো যে রেস্তোরাঁ মতনই কিভাবে গার্ললিক চিকেন আপনারা বানাবেন।

প্রথম একটি পাত্রে চিকেনের পিসগুলি নিয়ে তাতে পরিমাণ মতো নুন, গোলমরিচ গুঁড়ো, আদা-রসুন পেস্ট দিয়ে ম্যারিনেট করে ১০-১৫ মিনিটের জন্য ঢেকে রেখে দিতে হবে।এরপর আদা রসুন থেঁতো করে কুচি করে নিয়ে এর পাশাপাশি স্প্রিং অনিয়ন কুচি করে নিয়ে চিকেনের স্টক বানানোর জন্য চিকেনের পিসগুলি ও স্প্রিং অনিয়ন ভালো করে ১০-১৫ মিনিটের জন্য গরম জলে ফুটিয়ে স্টক বানিয়ে নিতে হবে।

এরপর ফ্রাই প্যানে তেল দিয়ে চিকেন টুকরো গুলিকে ময়দার কোটিং করে ফুটন্ত তেলে অন্তত চার থেকে পাঁচ মিনিট ধরে ভালো করে ভেজে নিতে হবে । এরপর একটি ফ্রাইং প্যানে বাটার, রসুন কুচি, অল্প পরিমাণে ময়দা, স্প্রিং অনিয়ন কুচি, চিকেন স্টক ও গোলমরিচ গুঁড়ো মিশিয়ে হাই আঁচে ফুটিয়ে সস প্রস্তুত করে নিতে হবে।এরপর আগে থেকে ভেজে রাখা চিকেনের টুকরো গুলিকে সসের মধ্যে দিয়ে কম আছে চার থেকে পাঁচ মিনিট ভালো করে ফুটিয়ে নিন বা নেড়েচেড়ে নিন তাহলে তৈরি হয়ে যাবে চিকেন গার্লিক।

Back to top button