অরিজিৎ, বাদশা থেকে সোনু নিগম একটা ‘লাইভ শো’ তে কত টাকা পারিশ্রমিক নেন জানেন?

নিজস্ব প্রতিবেদন:- গান শুনতে কে না ভালোবাসেন? এই স্মার্টফোনের যুগে মোবাইলের মধ্যেই থাকে গান শোনার নানা অ্যাপ্লিকেশন। যখন খুশি যেখানে খুশি শুনে নিলেই মন হবে খুশি। তবে পছন্দের তারকাকে সামনে থেকে দেখে সামনাসামনি তার গান শোনার মধ্যে এক আলাদাই উন্মাদনা কাজ করে। এই তারকারা যারা লাইভ শো-তে অংশ নেন তাদের পারিশ্রমিক কত জানা আছে কি? আজ এই প্রতিবেদনে এক নজরে দেখে নিন ভারতের সেরা গায়কদের এক রাতের লাইভ শোয়ের পারিশ্রমিকের রেট কত!

সোনু নিগম (Sonu Nigam) :

মিউজিক অ্যালবাম দিয়ে কেরিয়ার শুরু হলেও একসময় বলিউডে বহু গান তিনি গেয়েছিলেন। আজ অবশ্য ইন্ডাস্ট্রি থেকে তিনি নিজেকে দূরে সরিয়ে নিয়েছেন। তবে বলিউডের সেরা গায়কদের মধ্যে তার নাম এখনও গণ্য হয়। ছবিতে আর গান না গাইলেও স্টেজে এখনও পারফর্ম করে থাকেন তিনি। তিনি এখন লাইভ শোয়ের জন্য ৩২ লক্ষ টাকা পারিশ্রমিক নিচ্ছেন।

এ আর রহমান (A R Rahman) :

বলিউড তথা ভারতীয় মিউজিক ইন্ডাস্ট্রির অন্যতম সেরা গায়ক এ আর রহমান। জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই গায়ক হিন্দি ছাড়াও আরও বিভিন্ন ভাষাতে গান গেয়েছেন। লাইভ শো-তে অংশগ্রহণ করার জন্য বর্তমানে তিনি ১.৫ কোটি টাকারও বেশি পারিশ্রমিক নিয়ে থাকেন।

মোহিত চৌহান (Mohit Chauhan) :

‘রকস্টার’ ছবি থেকে বলিউডে তিনি জনপ্রিয়তা পেয়েছেন। ভারতের টপ রেটেড সংগীত শিল্পীদের মধ্যে উঠে এসেছিল তার নাম। এরপরেও অনেক হিট গান তিনি শ্রোতাদের উপহার দিয়েছেন। বর্তমানে মঞ্চে পারফর্ম করার জন্য তিনি ৪০ লক্ষ টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন।

বাদশা (Badshah) :

বলিউডের অন্যতম প্রতিভাবান র‍্যাপ সংগীত শিল্পী হলেন বাদশা। সম্প্রতি তার গাওয়া ‘ভুডু’ গানটি আন্তর্জাতিক মহলেও বেশ প্রশংসা পেয়েছে। এহেন খ্যাতনামা গায়ক যখন মঞ্চে উঠে পারফর্ম করেন তখন তিনি প্রতি ঘন্টায় তার জন্য ৪০ লাখ টাকারও বেশি পারিশ্রমিক নিয়ে থাকেন। সেই সঙ্গে তার যাবতীয় খরচাপাতিও দিতে হয়।

সুনিধি চৌহান (Sunidhi Chauhan) :

বলিউডের সেরা গায়িকাদের মধ্যে অন্যতম হলেন সুনিধি। বলিউডের বহু ছবিতে তিনি প্লেব্যাক গেয়েছেন। সুরেলা কন্ঠের জন্য শ্রোতাদের অত্যন্ত পছন্দের গায়িকা তিনি। তিনিও মঞ্চে পারফর্ম করার জন্য চল্লিশ লক্ষ টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন।

অরিজিৎ সিং (Arijit Singh) :

বর্তমান প্রজন্মের কাছে সেরা গায়ক মানেই অরিজিৎ সিং। ইনি বলিউডের একজন অন্যতম নামী গায়ক। ‘আশিকি টু’ দিয়ে শুরু হয়েছিল বলিউডে তার যাত্রা। তারপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। আজ মঞ্চে পারফর্ম করার জন্য তিনি প্রতি ঘন্টায় ১.৫ কোটি টাকা করে নেন। সেই সঙ্গে তাদের যাওয়া-আসা, খাওয়া-দাওয়া, থাকার সমস্ত খরচ উদ্যোক্তাদের বহন করতে হয়।

বিশাল ও শেখর (Vishal And Shekhar) :

বিশাল এবং শেখর জুটির গানও ভারতীয় শ্রোতাদের খুবই পছন্দের। তারা জুটি বেঁধে একসময় বলিউডের বহু ছবিতে গান গেয়েছেন। তারা দুজনে স্টেজে পারফর্ম করার জন্য ৪৫ লক্ষ টাকা পারিশ্রমিক নেন।

Leave a Comment