বাড়ির যেই খাবে সেই বলবে অসাধারণ! খুব সহজেই এইভাবে বানিয়ে দেখুন দুর্দান্ত স্বাদের ডিমের সাদা কোর্মা রেসিপি

নিজস্ব প্রতিবেদন:- ধরুন বাড়িতে হঠাৎ করে কোনো অতিথি চলে এল তাকে কি খাবার রান্না করে দেবেন সেটা আপনি বুঝে উঠতে পারছেন না। তাহলে কিন্তু আজকের এই প্রতিবেদন আপনার জন্য কারণ আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাবো কিভাবে বাড়িতেই তৈরি করে নিতে পারবেন রেস্তোরার মতন সাদা ডিমের কোরমা ।

এর জন্য প্রথমে কড়াই মধ্যে কিছুটা পরিমাণ তেল দিন ।তার মধ্যে দিয়ে দিন ১০০গ্রাম মতন পেঁয়াজকুচি । সাত থেকে আটটা রসুনের টুকরো কিছুটা কাঁচা লঙ্কা কিছুটা আদার টুকরো। এরপর এই সমস্ত উপকরণগুলিকে ভালো করে ভেজে নেওয়ার পর। ব্লেন্ডারের ভালো করে ব্লেন্ড করে নিন ।

সেই কাজটি হয়ে যাওয়ার পর সেটিকে পুনরায় একটি কড়াই মধ্যে দিন এবং তিন থেকে চার মিনিট ভালো করে ফুটিয়ে নিন। তারপর তার মধ্যে যোগ করে দিন অর্ধেক বাটি টক দই। পুনরায় সমস্ত উপকরণকে ভালো করে মিশিয়ে নিন এবং সেটিকে অন্য একটি পাত্রে তুলে রাখুন ।

এরপর পুনরায় একটি কড়াই এর মধ্যে দিন । তারপর তার মধ্যে যোগ করে দিন সামান্য পরিমাণ লবণ । কিছুটা জিরেগুঁড়ো এবং অর্ধেক কাপ ক্রিম । সমস্ত উপকরণগুলোকে ভালো করে মিশিয়ে নেব । তার মধ্যে যোগ করে দিন আগে থেকে সেদ্ধ করে রাখার ডিমের টুকরো গুলিকে বা গোটা ডিমকে । এরপর সেটিকে ঢাকা দিয়ে ৭ থেকে ৮ মিনিট ভালো করে ফুটিয়ে নিলেই তৈরি হয়ে যাবে ডিমের কোরমা।

Back to top button