মিটবে সমস্ত আর্থিক কষ্ট ও জীবনে আসবে শান্তি, আজই বাড়িতে লাগান এই ৫টি ফুলের গাছ

নিজস্ব প্রতিবেদন : পুজো পার্বণ হোক বা যেকোনো ধরনের অনুষ্ঠান আমাদের দৈনন্দিন জীবনে কিন্তু ফুলের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে আপনারা হয়তো অনেকেই জানেন না এই ফুলের গাছ বাড়িতে থাকলে আপনাদের অনেক ক্ষেত্রেই কিন্তু বহু উপকার হতে পারে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা এমন পাঁচটি ফুল গাছ সম্পর্কে আলোচনা করতে চলেছি যদি আপনি বাড়িতে লাগিয়ে রাখতে পারেন তাহলে কিন্তু আপনাদের জীবনে বড়সড় পরিবর্তন চলে আসবে। এই গাছগুলি কিন্তু খুবই সাধারণ কয়েকটি ফুলের গাছ, তবে এদের গুণাগুণ সম্পর্কে আমাদের কোন ধারনা নেই।। চলুন তাহলে আর দেরি না করে আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটি শুরু করা যাক।

  • বাড়িতে কি কি ফুল গাছ লাগালে জীবনে আসবে ব্যাপক পরিবর্তন?

১) শিউলি গাছ — শরৎকালে ফোঁটা অন্যতম ফুলগুলির মধ্যে রয়েছে এই শিউলি গাছ। বাড়ির বাগান থেকে শুরু করে উঠোনে যে কোন জায়গাতে আপনারা কিন্তু এই শিউলি গাছ রাখতে পারেন।। এতে যেমন আপনাদের গোটা বাড়ি অত্যন্ত সুন্দর গন্ধে ভরে উঠবে ঠিক তেমন ভাবেই বাড়ির উপরে থাকা নেগেটিভ এনার্জি কিন্তু দূর হয়ে যাবে।

২)জুঁই গাছ – আপনি আপনার বাগানে, উঠোনে একটি অন্তত জুঁই ফুলের গাছ লাগাবেন, এটি আপনার জন্য শুভ বার্তা বয়ে আনবে। এই গাছ সহজেই আমাদের আর্থিক উন্নতি ঘটায় এবং নানান রকম বিপদ থেকে আমাদেরকে রক্ষা করার চেষ্টা করে।

৩) গোলাপ ফুল গাছ—এমন অনেক মানুষ রয়েছেন যারা কিন্তু বাড়িতে অন্যান্য কোন গাছ না লাগালেও দু একটি গোলাপ ফুলের গাছ লাগিয়ে থাকেন। বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করা হোক কিংবা সাজানোর জন্যই গোলাপ ফুলের গাছের কিন্তু কোন জুড়ি নেই।। বাস্তু বিশেষজ্ঞদের একাংশের মতে,গোলাপ ফুল যদি আপনি আপনার বাড়ির চারপাশে লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার বাড়ির চারদিকটা কত সুন্দর হয়ে যাবে। শুধু তাই নয়, আপনি মানসিকভাবে অনেকটা শান্তিতে থাকতে পারবেন।

৪) চাঁপা ফুলের গাছ– আপাত দৃষ্টিতে সাধারণ মনে হলেও এই গাছটি কিন্তু অত্যন্ত কার্যকরী এবং শুভ। বাড়ির উত্তর-পশ্চিম কোনে আপনারা চাঁপা ফুলের গাছ লাগিয়ে নিতে পারেন। এই গাছের ফুলের গন্ধে যেমন একদিকে আপনাদের মন ভরে উঠবে ঠিক তেমনভাবেই আপনি কিন্তু বিভিন্ন সমস্যা থেকে অনেকটাই সুরাহা পেতে পারেন এই গাছের শুভ প্রভাবে। অন্ততপক্ষে বাস্তবিদদের একাংশ কিন্তু এমনটাই মনে পড়ে থাকেন।

৫) পদ্ম ফুলের গাছ-এই ফুলের গাছ বাড়িতে থাকা কিন্তু অত্যন্ত পবিত্র।পদ্ম ফুলকে আধ্যাত্মিকতার প্রতীক হিসেবে ধরা হয়ে থাকে। দুর্গা পূজো থেকে শুরু করে বহু মাতৃপুজোর আরাধনায় কিন্তু পদ্মফুল ব্যবহার করা হয়। পুকুর না থাকলেও বাড়ির বাগানে কিংবা ছাদে ছোট ছোট জায়গায় জলের মধ্যে আপনারা পদ্ম গাছ লাগাতে পারেন খুব সহজেই।

তবে অবশ্যই তার জন্য আপনাদের উপযুক্ত পরিচর্যা করতে হবে। এই গাছ বাড়িতে থাকা অত্যন্ত শুভ। মনে করা হয় এই গাছ যদি বাড়িতে থাকে তাহলে কোন রকমের নেগেটিভ এনার্জি বাড়ীতে প্রবেশ করতে পারে না এবং সাংসারিক বিভিন্ন সমস্যা শুভ প্রভাবে দূর হয়ে যায়।

Back to top button