একদম আলাদা কোয়েল! কোটি টাকা উপার্জন করেও বাড়ির লক্ষী পুজোয় নিজের হাতে আলপনা আঁকলেন, শাঁখ বাজালেন কোয়েল

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি কিছুদিন আগেই শেষ হয়ে গিয়েছে বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপূজা। তবে এখনো অবধি কিন্তু সম্পূর্ণরূপে আমাদের জীবন থেকে পুজোর রেশ কেটে ওঠেনি। কারণ দুর্গাপুজোর কয়েক দিনের মধ্যেই হয় কোজাগরি লক্ষ্মীপূজো। আবারো সামনেই রয়েছে দীপাবলি আর কালীপুজো। গতকাল ছিল কোজাগরী লক্ষ্মীপুজো। এই উপলক্ষে প্রতিটি বাঙালি বাড়িতেই চলছিল দেবী লক্ষ্মীর আরাধনা। বাড়ির মা বোনেরা সকলেই কিন্তু দেবীর আরাধনায় মগ্ন হয়ে উঠেছিলেন।

মূল্যবৃদ্ধির বাজারেও যথেষ্ট পরিমাণ উপাচার সংগ্রহ করে ধনসম্পদের দেবী লক্ষ্মীকে তুষ্ট করতে চেষ্টা করছিলেন সকলেই। সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রিটিদের বাড়িতেও গতকাল অনুষ্ঠিত হয়েছে লক্ষ্মীপূজো। এই সেলিব্রিটিদের তালিকায় ছিলেন টলিউডের জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিক। মল্লিক বাড়ির দুর্গা পুজোর কথা তো কম বেশি সকলেই শুনেছেন। দুর্গাপুজোর পাশাপাশি তারা কিন্তু লক্ষ্মী পুজোও ধুমধাম করে পালন করে থাকেন।

সম্প্রতি দুর্গাপূজা উপলক্ষে মল্লিক বাড়ির বিভিন্ন দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে দেখা গিয়েছিল। এর মধ্যে কোন ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছিল জমিয়ে সিঁদুর খেলছেন কোয়েল মল্লিক আবার কোন ভিডিওতে দেখা যাচ্ছিল পরিবারের সদস্যদের সকলে মিলেই আরতিতে অংশগ্রহণ করেছেন। অভিনেত্রী নিজেও তার প্রোফাইল থেকে বাবা-মা এবং স্বামী সন্তানকে নিয়ে দুর্গা পুজো পালনের বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন।এবার মা লক্ষ্মীর আরাধনা করতে দেখা গেল কোয়েল মল্লিককে। বাড়ির দুর্গাপূজায় যেমন নিজে পুরোপুরি থেকে সব রকম আয়োজন করে থাকেন। সেই ভাবেই মা লক্ষ্মীর আরাধনাতেও তিনি সব আয়োজন করেন।

সম্প্রতি নেট মাধ্যমিক একটি ভিডিও ভাইরাল হয়ে উঠে এসেছে যেখানে হলুদ রঙের শাড়ি পরিণত অভিনেত্রী কোয়েল মল্লিককে মা লক্ষ্মীর আরাধনায় মগ্ন হতে দেখা গিয়েছে। এখানে আরো দেখা যাচ্ছে যে নিজের হাতেই আলপনা দিচ্ছেন কোয়েল মল্লিক। শুধুমাত্র তাই নয় একেবারে ঘরের মেয়ে হয়ে পঞ্চ প্রদীপের তাপ ও প্রত্যেককে দিচ্ছেন। এই দেখে সোশ্যাল মিডিয়াতে নেটিজেনরা তার প্রশংসা করেছে।এত বড় অভিনেত্রী হওয়া সত্বেও যেভাবে সেলেবসুলভ আচরণ ছেড়ে নিজের বাড়ির প্রত্যেকটি পুজোতে একেবারে সমস্ত কাজে অংশগ্রহণ করেছেন কোয়েল সেটা নিঃসন্দেহে প্রশংসারযোগ্য।

প্রসঙ্গত উল্লেখ্য চলতি বছরে ৯৮ তম বর্ষে পা রেখেছে মল্লিক বাড়ির পুজো। ভবানীপুরে কোয়েল মল্লিকের পৈত্রিক বাড়িতেই এই পূজার অনুষ্ঠান করা হয়ে থাকে দীর্ঘ সময় ধরে।সারা বছর যে যেখানেই থাকুন না কেন পুজোর সময় সকলেই কিন্তু মল্লিক বাড়িতে এসে উপস্থিত হন। মাসখানেক ধরেই মল্লিক বাড়িতে থাকে সাজো সাজো রব এবং পুজোর প্রস্তুতি। চলতি বছরেও তার কোন ব্যতিক্রম হয়নি তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবিগুলি দেখলেই কিন্তু সহজে বোঝা যায়। এবছর দুর্গাপূজোয় মা আর বাবার সঙ্গে মামাবাড়ির পূজোয় অংশগ্রহণ করেছিল কোয়েলের ছোট্ট ছেলে কবীর।

পূজো উপলক্ষে নেট মাধ্যমে যে ছবিগুলি ভাইরাল হয়ে উঠে এসেছে তার মধ্যে একটি ছবিতে কোয়েলকে তার স্বামী এবং বাবা রঞ্জিত মল্লিকের হাত ধরে হাঁটতে দেখা যাচ্ছে।। সম্ভবত বিসর্জনের দিনের ছবি এটি। লক্ষ্মী পূজার ছবিগুলির পাশাপাশি কোয়েল এর এই ছবিটির ও সকলেই প্রশংসা করেছেন। ইন্ডাস্ট্রিতে এত বছর কাজ করার পরেও কোয়েলের সঙ্গে কোন রকমের বিতর্ক বা সমালোচনা জড়িয়ে নেই। একেবারেই মাটির মানুষ অভিনেত্রী কোয়েল মল্লিক। তাই স্বাভাবিকভাবেই মানুষ তার এই ছবিগুলিকে অত্যন্ত বেশি রকমের পছন্দ করেছেন এবং ভালোবাসা দিয়েছেন।

Back to top button