নিউজ

মুরগির ডিম নিয়ে আসলো বড় খবর, জানলে আজ থেকেই বন্ধ করে দেবেন ডিম খাওয়া!

নিজস্ব প্রতিবেদন :- আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা ধূ-মপান করেন এবং আমরা এমনটা জানি যে ধূমপান স্বাস্থ্যের পক্ষে কতটা ক্ষ-তিকর হতে পারে । তবু প্রতিনিয়ত আ-সক্ত হয়ে পড়ছে বহু মানুষ এই ধূ-মপানের প্রতি । কিন্তু সম্প্রতি গবেষণার ফলাফল প্রকাশিত হয়েছে তার মাধ্যমে জানা যাচ্ছে যে একটি সি-গারেটের থেকেও ক্ষ-তিকর হচ্ছে ডিম । অবাক হচ্ছেন ? এমনই জানাচ্ছে এই গবেষণা ।

Loading...

এই ঘটনা জানতে পেরে হয়তো আপনি কিছুটা হলেও অ-বাক হবেন । কারণ আপনি নিজেও ডিম খেতে প্র-চন্ড পরিমানে ভালোবাসেন । কিন্তু অতিরিক্ত দিন আপনার জীবনে এনে দিতে পারে স-র্বনাশ । ডিম একটি সুষম খাদ্য । তার পাশাপাশি ব্রেকফাস্ট থেকে শুরু করে রাতের খাবার বা দুপুরে খাবার অনেকে ডিম খেয়ে থাকেন । শরীরে শক্তি বৃদ্ধির জন্য এবং যাবতীয় রো-গ প্র-তিরোধ ক্ষ-মতা বাড়িয়ে তোলার জন্য ডিম খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন ডাক্তারবাবুরা ।

Loading...

কিন্তু কানাডার এই সমীক্ষা থেকে উঠে আসছে ভয়াবহ তথ্য । শ-রীরের রো-গ প্র-তিরোধ ক্ষ-মতা বাড়ে কিনা জানিনা তবে তৈরি হয় শ-রীরের মধ্যে একাধিক বি-ষক্রিয়া অতিরিক্ত পরিমাণ ডিম খেলে । কানাডার ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালযয়ের জার্নালে প্রকাশিত হয় অতিরিক্ত ডিম খাওয়ার কারণে শরীরে তৈরি হয় ক্যারোটিড আ-র্টারি স্টে-নোসিস যা থেকে ব্রেস্ট স্ট্রো-ক এমনকি হা-র্ট অ্যা-টাকের সম্ভাবনা থাকে।

Loading...

এছাড়াও অতিরিক্ত ডিম খাওয়ার ফলে ধমনীতে ধূ-মপান করার সমপরিমাণ ক্যারোটিড প্লেক তৈরি হয়। যা থেকে বারে র-ক্তচা-প এমনকি ফু-সফুসে ক্যা-নসার হওয়ার সম্ভাবনাও বেড়ে যায়। এছাড়া অতিরিক্ত পরিমাণে ডিম খেলে র-ক্তচা-প বেড়ে যাওয়া ক্লোরেস্টল বেড়ে যাওয়া ঘটনা দেখা যায় । তাই যখনই কোন কোন খাবার খাবেন তার মাত্রা জেনে বুঝে খাবেন । কোনকিছুই অতিরিক্ত ভালো নয় ।

Loading...

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button