টেক নিউজনিউজ

Whatsapp নিয়ে এল নতুন দুর্দান্ত ফিচার! এবার থেকে কাউকে পাঠানোর আগে শোনা যাবে ভয়েস নোট! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-বর্তমানে বহুল ব্যবহৃত একটি ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশন হচ্ছে whatsapp-এ ।whatsapp-এ প্রতিনিয়ত একাধিক নতুন নতুন ফিচার যোগ করা হচ্ছে ।তবে বহু প্রতীক্ষিত ফিচারস যুক্ত করতে চলেছে বলাবাহুল্য বেশ কয়েকটি ভার্সনে যোগ করেছে ইতিমধ্যে আমরা অনেকেই । এর পাশাপাশি থাকে যেখানে আপনি মেসেজ টাইপ করেন তার পাশে একটি মাইকের চিহ্ন দেখতে পাবেন।

Loading...

সে মাইকের চিহ্ন ধরে রাখলে আপনি আপনার বক্তব্য ইউজারকে পাঠাতে পারবেন মুহূর্তের মধ্যে। কিন্তু সেই বক্তব্য আপনি ঠিক বললেন না ভুল বললেন তা বিচার করার কোনো রকম ব্যবস্থা এর আগে ছিল না। এবার সেই ফিচার যুক্ত করল হোয়াটসঅ্যাপ।

Loading...

হোয়াটসঅ্যাপে তরফ থেকে একটু টুইটারে প্রকাশ করা হয়েছে যে টুইটারের মাধ্যমে তারা এই ঘটনাটি বিস্তারিতভাবে আলোচনা করেছে । তারা জানিয়েছে এবার থেকে কোন ইউজার অন্য কোন ইউজারকে ভয়েস পাঠানোর আগে তার নিজের শুনে দেখতে পারবেন এমনকি এখানে পস করে আবার রিজিউম করে ভয়েস পাঠানোর সুবিধা উপভোগ করা যাবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ ।

Loading...

ট্যুইটে লেখা হয়েছে, “হোয়াটসঅ্যাপ ডেস্কটপ বিটা এবার আপনাকে ভয়েস রেকর্ডিং পজ় এবং রিজ়িউম করতে দেবে। হোয়াটসঅ্যাপে ভয়েস রেকর্ড করার সময় সেটি পজ় এবং রিজ়িউম করার ফিচারটি আপাতত ডেস্কটপ ও ওয়েব ভার্সনের জন্য নিয়ে আসা হয়েছে।”ডব্লুএবিটাইনফো তার রিপোর্টে এই লেটেস্ট আপডেটের একটি স্ক্রিনশটও শেয়ার করেছে।

Loading...

সেখানে একটি পজ় বাটন দেখা যাচ্ছে, যা কোনও ভয়েস রেকর্ডিং পাঠানোর আগে তা পজ় করে ইউজারকে একবার শুনতে দেবে এবং সেই অবস্থা থেকেই রিজ়িউম হবে। হতে পারে, এই ফিচারটি আপনি এখনও দেখতে পাচ্ছেন না। আবার এ-ও হতে পারে যে, হোয়াটসঅ্যাপের লেটেস্ট আপডেট ইনস্টল করার পরেও ফিচারটি আপনি দেখতে পাচ্ছেন না।

Loading...

আর তার কারণ হল, এই ফিচারটি আপাতত বাছাই করা কিছু বিটা টেস্টারদের জন্য রোল আউট করা হয়েছে। সব হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর কাছে এটি পৌঁছে যেতে আরও কিছু দিন সময় লাগবে বলে জানা গিয়েছে।

Loading...

Loading...

Leave a Reply

Your email address will not be published.

Back to top button