অফবিটনিউজভিডিও

এই ফুলের পাতা রস করে চুলে ও মুখে এভাবে লাগালে কী উপকার পাবেন জানেন, জানলে অবাক হবেন!

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত আমরা হন্য হয়ে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে বেড়ায় শুধুমাত্র কিভাবে নিজেদেরকে সুস্থ স্বাভাবিক এবং সুন্দর রাখা যায় তার জন্য । আমরা বাজার থেকে প্রাপ্ত বিভিন্ন নামিদামি ক্রিম ব্যবহার করি কিন্তু সে ক্ষেত্রে দেখা যায় যে কিছুদিন ব্যবহার করার পর শরীরের অন্যান্য রো-গের জন্ম নিচ্ছে । তার কারণ সেই সমস্ত ক্রিম বা ও-ষুধপত্র তে থাকে কে-মিক্যাল এর ব্যবহার যা প্রতিনিয়ত আপনার শরীরকে ভেতর থেকে ক্ষ-তিগ্র-স্ত করে ।

আজকের এই প্রতিবেদনটি মূলত যে বিষয় নিয়ে সেটি অন্যান্য সকল বিষয় থেকে সম্পূর্ণ আলাদা । আজকে আমি বলতে চলেছি এমন একটি গাছের কথা যে গাছটি আমাদের বাড়ির আশেপাশে দেখা যায় বলাবাহুল্য প্রতিটি বাড়িতেই রয়েছে এই গাছটি । এবং এ গাছটি সম্পর্কে অনেকেই জানেন না যে এই গাছের এত গুণ রয়েছে । ডা-য়াবে-টিস থেকে শুরু করে র-ক্তচা-প বা চুলের গ্রোথ এবং বয়স জনিত ছাপের থেকে রক্ষা পাবার জন্য অনায়াসে এই গাছটি ব্যবহার করতে পারেন ।

আপনিও নিশ্চয়ই জানতে ইচ্ছুক এই গাছের নাম কি? কিভাবে এটি ব্যবহার করবেন? সবটা জানাবো আজকের এই প্রতিবেদনে । তাই সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ার অনুরোধ রইল । এই মুহূর্তে আমি যে গাছের কথা বলতে চলেছি তার নাম হলো নয়ন তারা । একদমই ঠিক শুনেছেন নয়ন তারা গাছের ফুল সাধারণত তিনটি রঙের হয়ে থাকে । আমাদের বাড়ির আশেপাশে বিভিন্ন জায়গাতে এই গাছ দেখতে পাওয়া যায় । পুজোর কাজে ব্যবহৃত হয় নয়নতারা ফুল ।

কিন্তু আপনি কি জানেন যে নয়ন তারা গাছের পাতা তে এবং শিখরে রয়েছে এমন কিছু ধরনের গুণ যে আপনার শরীরকে ভেতর থেকে সুস্থ স্বাভাবিক করে তুলতে সাহায্য করে । তার পাশাপাশি বিভিন্ন রোগ প্র-তিরোধ ক্ষ-মতা অনায়াসে বাড়িয়ে তুলতে সাহায্য করে । আসুন জেনে নেই সেই সমস্ত বিষয় গু-লি কি কি । যাদের সু-গার রয়েছে তারা প্রতিদিন নয়ন তারা গাছের পাতা চিবিয়ে জল খেয়ে নিতে পারেন ।

অবশ্য এটি সকাল বেলা খালি পেটে করতে হবে তাহলে মাত্র এক সপ্তাহে আপনি নিজেই এর ফল হাতেনাতে পাবেন । যে সমস্ত মানুষের উচ্চ র-ক্তচা-প রয়েছে তারা নয়নতারা গাছের শিকড় কে আগের দিন রাত্রে জলের মধ্যে ডুবিয়ে রেখে সেই জলকে ফুঁটিয়ে খেতে পারেন । মিলবে ফল হাতেনাতে । মাত্র এক সপ্তাহে । চুল ঘন কালো মজবুত করার ক্ষেত্রে নয়ন তারা গাছের পাতা ব্যবহার করতে পারেন । এর পাশাপাশি বয়স জনিত যেকোনো ধরনের ছাপ থেকে রক্ষা পেতে এটি ব্যবহার উপযোগী ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button