নিউজ

এবার কি গড়াতে চলেছে লোকাল ট্রেনের চাকা? জানুন ভাইরাল হওয়া খবরের আসল সত্যতা!

নিজস্ব প্রতিবেদন :- এখন বাইরে গেলেই মাছের বাজার সবজির বাজার চায়ের দোকানে একটা আলোচনা কবে থেকে চলবে লোকাল ট্রেন? কারণ এই লোকাল ট্রেনের উপর নির্ভর করছে বহু মানুষের জীবন এমনকি কয়েক হাজার পরিবারের ভবিষ্যৎ। কিন্তু দ্বিতীয় ঢেউ এর প্রভাবে তড়িঘড়ি করে বন্ধ করে দেওয়া হয়েছিল লোকাল ট্রেন পরিষেবা । যেহেতু ট্রেনের মধ্যে প্রচন্ড পরিমানে ভিড় হয় বা জমায়েত হয় তাই সং-ক্রমণ দ্রুত হা-রে ছ-ড়িয়ে যা-ওয়ার একটা আ-শঙ্কা থেকেই থাকে ।

সেই আশঙ্কা কে সামনে রেখে রাজ্য সরকার তড়িঘড়ি করে বন্ধ করে দিয়েছিল লোকাল ট্রেন পরিষেবা । ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে ঠিক কথাই কিন্তু লোকাল ট্রেন আর কোন রকম ভাবে চালানো সম্ভব হচ্ছে না । ইতিমধ্যে রাজ্য সরকারের তরফ থেকে বেশকিছু স্টাফ স্পেশাল ট্রেন চালানো হয়েছে যেখানে অফিসের কর্মচারীরা যাতায়াত করতে পারবে । কিন্তু সেই বিষয়টি নিয়ে শুরু হয়েছে বি-ক্ষোভ সাধারণ যাত্রীরা বা বেসরকারি সংস্থার কর্মীরা যাতায়াত করতে পারছে না কিন্তু সরকারি সংস্থার কর্মীরা অনায়াসে যাতায়াত করছে

এই বৈষম্যের প্রতি বিক্ষোভ দেখায় বিভিন্ন রেলস্টেশনে সাধারণ নিত্যযাত্রী রা। বিশেষ করে হাওড়া এবং শিয়ালদা ডিভিশনের বিভিন্ন স্টেশনে একাধিকবার বিক্ষমভের চিত্র সামনের সারিতে উঠেছে । এমনকি পু-লিশের সাথে হাতাহাতির ঘটনাও দখল করেছিল খবরের শিরোনাম । সেই অর্থে পূর্ব রেলের কর্মকর্তারা সমস্ত ঘটনাটা বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে এবং অনুরোধ করেছিলেন যাতে যত তাড়াতাড়ি সম্ভব লোকাল ট্রেন চালানো হোক এ রাজ্যের বুকে ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তরফ থেকে তেমনভাবে কোনো রকম কোনো প্রতিক্রিয়া না পাওয়া গেলেও ঐদিন নবান্ন বৈঠকের পর জানা গিয়েছিল যে আগস্ট মাসের প্রথম দিকে শুরু হতে পারে লোকাল ট্রেন পরিষেবা । কিন্তু তৃতীয় ঢেউ এর কথা মাথায় রেখে পুনরায় বাড়ি যে দেওয়া হয়েছে ল-কডা-উন এর মেয়াদ এবং এই ল-কডা-উন এর মেয়াদ ১৫ আগস্ট করা হয়েছে । যার ফলে সেই আশা-ভরসা রীতিমতো ভে-স্তে গেছে । কারণ আপাতদৃষ্টিতে ১৫ আগস্ট এর আগে চালু হবে না লোকাল ট্রেন পরিষেবা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button