কিভাবে করবেন লক্ষী ভান্ডার প্রকল্পের ফর্ম ফিলাপ? জানিয়ে দিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী! রইল ভিডিও।

কিভাবে করবেন লক্ষী ভান্ডার প্রকল্পের ফর্ম ফিলাপ? জানিয়ে দিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- এবার জালিয়াতি এবং যেকোনো ধরনের গু-জব বন্ধ করতে তৎপর রাজ্য সরকার চালু করা হলো টোল ফ্রি নাম্বার । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গের প্রতিটি মানুষের জন্য কিছু না কিছু প্রকল্প নিয়ে এসেছে এবং সেই সমস্ত প্রকল্প গু-লির আওয়াজ দিয়ে সাধারন মানুষরা যথেষ্টভাবে উপকৃত হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য একটি প্রকল্প হল স্বাস্থ্যসাথী । এই প্রকল্পের মাধ্যমে সাধারণ মানুষরা বিনামূল্যে সরকারের তরফ থেকে যে কোনো সরকারি বা বেসরকারি হাসপাতালে চিকিত্সা করাতে পারছে যার ফলে চিকিৎসাজনিত কোন অভাব তাদের মধ্যে আর দেখা যাচ্ছে না ।

তবে সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লক্ষী ভান্ডার বলে আর একটি প্রকল্প জারি করেছে যার মাধ্যমে তিনি জানিয়েছেন যে বাড়ির মহিলারা ৫০০ টাকা এবং ১০০০ টাকা করে প্রতিমাসে পাবেন । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঐদিন সাংবাদিক বৈঠক থেকে একাধিক একগুচ্ছ তথ্য তুলে ধরেন। সেখানে তারা জানেন যে লক্ষী ভান্ডার প্রকল্পে স্বাস্থ্য সাথী কার্ড না থাকলেও চলবে । তবে অতি অবশ্যই আপনাদেরকে প্রথমে স্বাস্থ্য সাথী কার্ড এর জন্য নাম নথিভুক্ত করতে হবে ।

তারপর লক্ষী ভান্ডার প্রকল্পের জন্য আপনারা আবেদন করতে পারেন । কিন্তু তার পাশাপাশি যে বিষয়টি তারা উল্লেখ করেছে সেটি হলো যেকোনো ধরনের জালিয়াতি বা প্রতারণার হাত থেকে কিভাবে সাধারণ মানুষ মুক্তি পাবে । কারণ রাজ্যে বিভিন্ন প্রান্তের এমন ঘটনা দেখা গেছে যেখানে চলছে অরাজকতা এবার সেই সমস্ত বিষয় গুলোকে করা হাতে দমন করতে তৎপর রাজ্য সরকার ।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা অনুসারে কেউ যদি আপনার কাছে লক্ষী ভান্ডার প্রকল্পের জন্য কোনো রকম কোনো অর্থ চেয়ে বসে বা আপনাকে যদি কোনরকম হে-নস্তার শি-কার করে বা যেকোনো ধরনের সমস্যার যদি সম্মুখিন হয়ে থাকেন আপনি তাহলে আপনি আপনার এলাকায় বাংলা সহায়তা কেন্দ্র অভিযোগ জানাতে পারেন তার পাশাপাশি বিশেষ একটি টোল ফ্রি নাম্বার চালু করা হয়েছে এবং সেই টোল ফ্রি নাম্বার আপনি অ-ভিযোগ জানাতে পারেন সরকার দ্রুত সমাধান করবে । সেই সমস্ত বিষয়গু-লি এবং উপযুক্ত শাস্তি দেবে সরকার প্রদত্ত নাম্বারটি হল ১০৭০/ ২২১৪-৩৫২৬


Leave a Reply

Your email address will not be published.