নিউজবাঙ্কিং খুঁটিনাটি

একটানা ৫ দিন বন্ধ থাকছে ব্যাঙ্ক, জরুরী কাজ সারতে হলে ২-১ দিনের মধ্যেই সারুন!

নিজস্ব প্রতিবেদন :- আমাদের প্রতিনিয়ত ব্যাংকের সাথে বিভিন্ন ধরনের কাজ থেকে থাকে । যার ফলে আমরা সশরীরে ব্যাংকের সাথে ওতপ্রোতভাবে জড়িত থাকি । যদিও এখন সবকিছু ডিজিটাল মাধ্যম হয়ে গেছে । তবুও বিশেষ কাজের জন্য প্রতিনিয়ত ব্যাংকে যাতায়াত করতে হয় আমাদেরকে । এবং রাজ্যের তথা দেশের প্রতিটি প্রান্তরে এই চিত্র এক এবং অভিন্ন । কিন্তু আপনি কি জানেন যে গোটা আগস্ট মাসে তা টানা ১৫ দিন বন্ধ থাকবে ব্যাংক ।

তবে সব রাজ্যে ব্যাংকের ছুটির তালিকা এক নয় । উৎসব অনুযায়ী রাজ্যের তালিকা ভিন্ন । আসুন আমরা জেনে নেব এই মুহুর্তে ঠিক কোন দিন কী কারণের জন্য ছুটি থাকতে চলেছে ব্যাংক । সম্প্রতি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে এই ছুটির তালিকা ঘোষণা করা হয়েছে। এই ছুটির তালিকা অতি অবশ্যই আপনার জানা দরকার । যদি না জানেন তাহলে কিন্তু চরম ভো-গান্তির শি-কার হতে পারেন । আসুন দেখেনি তালিকা গু-লি কি কি ।

১লা অগাষ্ট রবিবার, ৮ই অগাষ্ট রবিবার, ১৩ই অগাষ্ট শুক্রবার পেট্রিয়ট ডে ।

১৪ই অগাষ্ট দ্বিতীয় শনিবার, ১৫ই অগাষ্ট রবিবার , স্বাধীনতা দিবস, ১৬ই অগাষ্ট সোমবার পারসি নববর্ষ, ১৯শে অগাষ্ট বৃহস্পতিবার মহরম ।

২০শে অগাষ্ট শুক্রবার মহরম, ২১শে অগাষ্ট শনিবার থিরুভোনাম, ২২শে অগাষ্ট রবিবার ।

২৩শে অগাষ্ট সোমবার শ্রী নারায়ণগুরু জয়ন্তী, ২৮শে অগাষ্ট চতুর্থ শনিবার, ২৯শে অগাষ্ট রবিবার ।

৩০শে অগাষ্ট সোমবার জন্মাষ্টমী, ৩১শে অগাষ্ট মঙ্গলবার শ্রীকৃষ্ণ অষ্টমী। এছাড়াও ১৯ তারিখ থেকে ২৩ তারিখ অব্দি টানা বন্ধ থাকবে ব্যাংক বিভিন্ন বিভিন্ন উৎসবের জন্য ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button