নিউজ

সরকারের এই কার্ড বানিয়ে ফেলুন আজই বিনামূল্যে, পেয়ে যাবেন ৫ লক্ষ টাকার দুর্দান্ত সুবিধা!

নিজস্ব প্রতিবেদন :- আমাদের দেশ ভারত বর্ষ এমন বহু মানুষ রয়েছে যারা দারিদ্র্যসীমার নিচে বসবাস করে । তাদের এক বেলা খাবার জুটলে পরে বেলার জন্য চিন্তা করতে হয় কিভাবে খাবার জুটবে । সে মত অবস্থায় দাঁড়িয়ে যদি কোন কঠিন রোগ দেখা যায় তাহলে দাঁড়িয়ে দাঁড়িয়ে মৃত্যুবরণ করা ছাড়া তাদের কাছে কোন রকম উপায় নেই । কারণ সরকারি যা অবস্থা তাতে বেড পাওয়া মুশকিল । তার পাশাপাশি সেই সমস্ত মানুষদের বেসরকারি হাসপাতালে চিকিৎসা করার সামর্থ্য নেই কিন্তু এবার তাদের পাশে রয়েছে কেন্দ্র সরকার ।

সম্প্রতি বেশ কিছুদিন আগে কেন্দ্র সরকার দারিদ্র্য সীমার নিচে বসবাসকারী সাধারণ মানুষদের হেলথ ইন্সুরেন্স এর জন্য একটি নতুন প্রকল্প ঘোষণা করেন যার নাম আয়ুষ্মান যোজনা । এই প্রকল্পের আওতায় সাধারণ মানুষরা আগামী দিনে ব্যাপকভাবে উপকৃত হবে বলে অনুমান করছেন অনেকে । সরকারি এবং বেসরকারি হাসপাতালে আনুমানিক ৫ লক্ষ টাকা হেলথ ইন্সুরেন্স দেবে কেন্দ্রীয় সরকার ।এর জন্য গ্রাহকের কাছ থেকে একটিও টাকা গ্রহণ করা হবে না ।

এবার আপনার মনে প্রশ্ন আসতে পারে যে এই আয়ুষ্মান যোজনা নিজেকে অন্তর্ভুক্ত করতে পারা যাবে কিভাবে তা বিস্তারিত জানাবো আমরা আজকের এই প্রতিবেদনে । দেখুন এই প্রকল্পে নিজেকে অন্তর্ভুক্ত করতে গেলে খুব সাধারন পদ্ধতি কয়েকটি পদ্ধতি আপনাকে অবলম্বন করতে হবে । যেমন ধরুন প্রথমে আপনাকে নিকটবর্তী আপনা হাসপাতলে সিএম ও এর সাথে যোগাযোগ করতে হবে । তিনি আপনাকে বিস্তারিত তথ্য তুলে ধরবেন এই যোজনা সম্পর্কে । তার পাশাপাশি অনলাইনে মাধ্যমে আপনি আবেদন করতে পারেন ।

অনলাইনের মাধ্যমে আবেদন করার জন্য আপনাকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট pmjay.csccloud.in তে হবে । তারপর হোমপেজে লগইন অপশন থাকবে । লগইন অপশন এ ক্লিক করে আপনাকে লগইন করতে হবে । অর্থাৎ আপনার মোবাইল নাম্বার ইমেইল আইডি দিয়ে লগইন করতে হবে । সাইন ইন করার পর আধার কার্ডের নম্বর দিতে হবে ৷ এর পাশাপাশি ই-কার্ড বানানোর জন্য কমন সার্ভিস সেন্টারে যেতে হবে ।আয়ুষ্মান যোজনার অনুযায়ী, প্রত্যেক পরিবারকে চিকিৎসার জন্য ৫ লক্ষ টাকার সুবিধা দেওয়া হবে ৷ এই অভিযানে আপনার বাড়ি গিয়ে ডিটেল নেওয়া হবে এবং তারপর কার্ড দেওয়া হবে ৷ এই কার্ডের জন্য আপনার থেকে কোনও টাকা নেওয়া হবে না ৷

Leave a Reply

Your email address will not be published.

Back to top button