নিউজ

লাগবে শুধু উচ্চমাধ্যমিক পাশের রেজাল্ট, রাজ্যের দমকল বিভাগে চলছে নিয়োগ, এখনই আবেদন করুন, বেতন থাকছে ভালোই!

নিজস্ব প্রতিবেদন :- ধরুন কোনো একটি জায়গাতে আগুন লেগে গেল । তাহলে সর্বপ্রথম যাদেরকে দেখা যায় তারা হল দমকল বাহিনী । দমকল বাহিনী বিশেষ একটি যন্ত্রের সাহায্যে আ-গুন নেভানোর চেষ্টা করে ।এখন সেই ব্যবস্থা আরো উন্নত হয়েছে । ব্যবহার করা হচ্ছে রোবট ড্রোন । এই দমকল বিভাগে কাজ করার ইচ্ছে প্রকাশ করে থাকে বহু বেকার যুবক যুবতীরা । এবার তাদের জন্য সুখবর এসেছে কারণ সম্প্রতি দমকল বিভাগে নিয়োগ পত্র জারি হয়েছে দেখে নেব আমরা এ নিয়োগ সম্পর্কে বিস্তারিত তথ্য ।

পদের নাম:- ফায়ারম্যান ও অ্যাসিস্ট্যান্ট ফায়ারম্যান ।
শূন্যস্থান পদের সংখ্যা :- মোট ৬২৯ টি শুন্য স্থান রয়েছে তার মধ্যে ২৯ টি পদ ফায়ারম্যান এর জন্য এবং ৬০০ টি পদ অ্যাসিস্ট্যান্ট ফায়ারম্যান এর জন্য ।

শিক্ষাগত যোগ্যতা :- যারা ফায়ারম্যান এর জন্য আবেদন করবে তাদেরকে অতি অবশ্যই সরকার স্বীকৃত কোন বোর্ড থেকে মাধ্যমিক পাস করতে হবে । তার পাশাপাশি অন্তত ছয় মাসের ফায়ারম্যান ট্রেনিং থাকা বাধ্যতামূলক ।অপরদিকে যারা অ্যাসিস্ট্যান্ট হিসেবে আবেদন করবেন তাদেরকে স্নাতক হতে হবে এবং ফায়ারম্যান এর যোগ্যতা থাকা জরুরি ।

বয়স :- বিজ্ঞপ্তি অনুসারে আবেদনকারী বয়স ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে ।

আবেদন পদ্ধতি :- সম্পূর্ণ আবেদন অনলাইনে হবে । আপনারা আবেদন করার জন্য অতি অবশ্যই তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ঘুরে আসতে পারেন ।।তাদের অফিসিয়াল ওয়েবসাইটটি হল rsmssb.rajasthan.gov.in

আবেদন মূল্য :- জেনেরাল, OBC প্রার্থীদের আবেদনের ফি বাবদ দিতে হবে ৪৫০ টাকা। OBC ও NCL প্রার্থীদের দিতে হবে ৩৫০ টাকা। ST, SC ক্যাটাগরির প্রার্থীদের দিতে হবে ২৫০ টাকা ।

আবেদনের শেষ তারিখ :- আবেদনের জন্য রেজিস্ট্রেশন শুরু হচ্ছে ১৮ অগাস্ট, ২০২১ থেকে। আবেদনের শেষ তারিখ ১৬ সেপ্টেম্বর, ২০২১। তবে এই নিয়োগ জারি করেছে রাজস্থান রাজ্য সরকারের স্টাফ সিলেকশন বোর্ড ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button