মাত্র 20,000 টাকা বিনিয়োগ করে এই ব্যবসা শুরু করে প্রতি মাসে আয় করুন 4 লক্ষ টাকা! জানুন বিস্তারিত।

মাত্র 20,000 টাকা বিনিয়োগ করে এই ব্যবসা শুরু করে প্রতি মাসে আয় করুন 4 লক্ষ টাকা! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত বিভিন্ন ধরনের ব্যবসার চিন্তা ভাবনা মানুষের মধ্যে আবিষ্কার হচ্ছে । চিরাচরিত ব্যবসার বাইরে গিয়ে এমন অনেক ধরনের ব্যবসা নতুন নতুন ভাবে আবিষ্কৃত হয়েছে যেগুলো সম্পর্ক হয়তো কেউ এর আগে কোনদিন চিন্তা ভাবনা করেন না । অথচ সেই সমস্ত ব্যবসাতে পুঁজি দিয়ে অতিরিক্ত মাত্রায় লাভ করা যেতে পারে । আপনি নিশ্চয়ই এরকম এক ধরনের ব্যবসা সন্ধানে রয়েছেন আমি জানি আজকের এই প্রতিবেদন আপনার জন্য।

আপনি নিশ্চয়ই কম পুঁজিতে অধিক লাভবান একটি ব্যবসা সন্ধানে রয়েছেন । এই ধরনের ব্যবসা হতে পারে লেমনগ্রাস এর ব্যবসা । একদম ঠিক শুনেছেন । বর্তমানে ভারতীয় বাজারে লেমনগ্রাস এর তেল এর প্রচুর চাহিদা রয়েছে এবং এক লিটার তেলের দাম ভারতীয় বাজারে প্রচুর পরিমাণে ।

যার ফলে আপনি মাত্র পনেরো থেকে কুড়ি হাজার টাকা দিয়ে এই ব্যবসা শুরু করতে পারেন এবং মাসে তিন থেকে চার লক্ষ টাকা উপার্জন করতে পারেন । এটা কোন গল্প রূপকথা নয় । বাস্তবে কিন্তু অনেকে এমনটা করে দেখিয়েছে । লেমনগ্রাস চাষ করা একটি বিশেষ সুবিধা হল খরা অঞ্চলে এটি চাষ করা যেতে পারে এটি চাষ করে উপযুক্ত সময় ফেব্রুয়ারি থেকে জুলাই মাসের মধ্যে এই ফসলকে তিন থেকে চারবার কাটতে হয় ।

প্রতি হেক্টর জমিতে প্রায় ৫ টন করে তেল পাওয়া যায় এবং প্রতি লিটার তেলের দাম হচ্ছে ভারতীয় বাজারে প্রায় দেড় হাজার টাকা সেই অর্থে আপনি প্রতি বছর প্রায় ৩ থেকে ৪ লক্ষ টাকা উপার্জন করতে পারেন । মাত্র ১৫ থেকে ২০ হাজার টাকায় এই চাষ শুরু করা যেতে পারে ৷ কিন্তু আপনার বাজেট একটু বেশি হলে প্রথমেই মেশিন ব্যবহার করতে পারবেন ৷ মেশিনের সেট আপের জন্য ২ থেকে ২.৫ লক্ষ টাকা লাগতে পারে ৷


Leave a Reply

Your email address will not be published.