নিউজ

২০১৮ তে বিশ্বকাপ জয়ী নরেশ এখন পেট ভরাতে দিন মজুরের কাজ করেন, চোখে জল আসবে দেখলে!

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত এখন খবরের শিরোনাম দ-খল করে রয়েছে অলিম্পিকে ভারতের অবদান । নীরার চোপড়া ভারতকে এনে দিয়েছে একটি সোনার পদক। আর তারপর থেকেই ক্রিয়া নিয়ে চর্চা তুমুল । কিন্তু এই বিষয়টি অজানা বা জানা চেষ্টা করেনি কেউ বরং চেষ্টা করা হয়েছে বিষয়টিকে বারবার ধামাচাপা দিয়ে দেওয়ার জন্য । কিন্তু সত্য কখনো চাপা থাকে না । নিজে আত্মপ্রকাশের পথ নিজেই খুঁজে নেয় ।

আজকে আপনাদের সামনে এই প্রতিবেদনের মাধ্যমে এমন এক ব্যক্তি কথা বলতে চলেছি যিনি ভারতের মান-সম্মান একধাপ উপরে তুলে ছিল । কিন্তু এখন তার জীবন কাহিনী শুনলে আপনি রীতিমত সিউড়ি উঠবেন । ২০১৮ সালে ব্লাইন্ড বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে জয়লাভ করেছিল ভারত এবং এর নেপথ্যে যিনি ছিলেন তিনি হলেন নরেশ । জয় এর এর খাতায় ভারতবর্ষের নাম লিখে দেওয়ার পর দেশের রাষ্ট্রপতি থেকে শুরু করে প্রধানমন্ত্রীর সকলেই তার প্রশংসায় পঞ্চমুখ হয়েছিল ।

একাধিকবার বিভিন্ন রকম ভাবে স্বাগত জানানো হয়েছিল তাকে ।কিন্তু তার পরে কেউ আর তার খোঁজ রাখেনি । তিনি যেটা ভেবেছিলেন সেটার হয়নি । লকডাউন এর সময় তার পারিবারিক অবস্থা অত্যন্ত খারাপ হয়ে যায় । যার ফলে প্রথমে তিনি সবজি বিক্রি করে দিন কাটাতে । কিন্তু বর্তমানে ইট বহন করে জীবিকা নির্বাহ করছে । নরেশ, গুজরাটের নবসারিতে থাকেন । এক সংবাদমাধ্যমকে নরেশ বলেন যে বিশ্বকাপ জেতার পর তিনি বেশ খুশি ছিলেন

এবং ভেবেছিলেন অন্তত একটা সরকারি চাকরি পাবেন ।পরিবারের পাশে দাঁড়াবেন । কিন্তু তেমনটা হয়নি ।বহুবার সরকারের কাছে আবেদন করেছি কিন্তু কেউ কথা রাখেনি । মুখ্যমন্ত্রী কাছেও আবেদন করা হয়েছিল কিন্তু তবুও তিনি কোন রকম কোন কথা রাখেনি । রাজাকে শুধু দুবেলা রুটি খাওয়ার জন্য ঘুরে বেড়াতে হয়, সরকারি চাকরি তো অনেক দূরে।তার এই মর্মান্তিক জীবন কাহিনী শুনে রীতিমতো আবেগপ্রবণ হয়ে পড়েছে বহু মানুষের ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button