ব্যাংক গ্রাহকদের জন্য সতর্কবার্তা, এই SMS ফোনে পেলে চলে যেতে পারে আপনার একাউন্টের সব টাকা, জানুন!

ব্যাংক গ্রাহকদের জন্য সতর্কবার্তা, এই SMS ফোনে পেলে চলে যেতে পারে আপনার একাউন্টের সব টাকা, জানুন!

নিজস্ব প্রতিবেদন :- প্রতারণার অভিযোগ নতুন নয় এর আগে বহুবার বহু মানুষ প্রতারিত হয়েছে । এবং প্রতারণার ফলে চলে গেছে সারা জীবনের উপার্জন করা টাকা পয়সা ধু-লিস্যাৎ হয়ে গেছে সবকিছু । কিন্তু করণীয় কিছুই নেই শুধুমাত্র সাবধানতা শেষ সম্বল । এবার সেই সাবধানতা নিয়ে একটি বিশেষ টুইট করলেন পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক । একদম ঠিক শুনেছেন কারণ এই ধরনের প্রতারণা ব্যাংক ক্ষেত্রে বেশিরভাগ ঘটে চলে ।

সম্প্রতি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক তার গ্রাহকদের উদ্দেশ্যে একটি বিশেষ সতর্কবার্তা জা-রি করেছে । তারা একটি টুইটের মাধ্যমে তাদেরকে জানিয়েছে যেকোনো রকম কোন মেসেজ এলে সেই এসএমএস যাতে তারা অগ্রাহ্য করে । কারণ পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এই ধরনের এসএমএস কখনোই তাদের গ্রাহকদেরকে প্রেরণ করবে না ।তাই আপনার মোবাইলে যদি এই ধরনের এসএমএস এসে থাকে তাহলে অবিলম্বে সেটিকে অগ্রাহ্য করুন নইলে চরম বি-পদ অপেক্ষা করছে আপনার জন্য ।

প্র-তারকরা সবসময় ফাঁ-দ পে-তে ব-সে আ-ছে এবং প্রতারিত মানুষেরা এদের ফাঁ-দে পা দিলেই সব শেষ । সম্প্রতি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক টুইট করেছেন এবং সে টুইটের মাধ্যমে জানিয়েছে যে যদি আপনার মোবাইলে এমন কোন এসএমএস আছে যে আপনি এক লক্ষ টাকা পুরস্কার জিতেছেন । এই লিংকে ক্লিক করে সেই টাকা গ্রহন করুন । তাহলে সেই লিঙ্কে কোনরকম ভাবে যেনো গ্রাহকরা ক্লিক না করেন । কারণ সেটি প্রতারকদের লিংক ।

আপনি যদি সেই লিঙ্কে ক্লিক করেন তাহলে আপনার ব্যাংক অ্যাকাউন্ট থেকে যাবতীয় টাকা মুহূর্তের মধ্যে উধাও হয়ে যেতে পারে । এর পাশাপাশি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক কখনো আপনার কাছ থেকে আপনার পিন ইউপিআই আইডি বা ব্যাংকে যাবতীয় তথ্য চাইবে না । তাই কোন সংস্থা বা কোন মাধ্যমের মধ্য দিয়ে যদি এই সমস্ত তথ্য গু-লি আপনার কাছ থেকে জানতে চাওয়া হয় তাহলে বুঝে যাবেন যে আপনার উপর নজর রয়েছে প্র-তারকদের অবিলম্বে সেই সমস্ত বিষয়গু-লি এড়িয়ে চলুন ।


Leave a Reply

Your email address will not be published.