নিউজপশ্চিমবঙ্গ

দুয়ারে সরকার ক্যাম্প লিস্ট, আপনার এলাকায় কোথায় বসেছে দুয়ারের সরকারের ক্যাম্প, জেনে নিন!

নিজস্ব প্রতিবেদন :- আমরা জানি যে পুনরায় রাজ্যের বুকে শুরু হতে চলেছে দুয়ারে সরকার ক্যাম্প । আগেরবারের দুয়ারে সরকার কেন অনুষ্ঠিত হবার পর অনেক সমস্যা সমাধান হয়েছিল তৎক্ষণাৎ এবং সূত্র অনুসারে এমনটা আমরা জানতে পারি আগের বছর ওটা রাজ্যজুড়ে মোট ৩২০০০ ক্যাম্প বসানো হয়েছিল ১০০০০ সমাধান তৎক্ষণাৎ ভাবে করে দেওয়া হয়েছিল । অর্থাৎ যে সমস্ত সমাধান গুলো পাড়ায় সমাধান কর্মসূচির আওতায় করছিল ।

এর পাশাপাশি আরও অনেক কাজ-কর্ম হয়েছে তাই এই সাফল্য কে সামনে রেখে দ্বিতীয়বারের জন্য দুয়ারে সরকার অনুষ্ঠিত হতে চলেছে রাজ্যের বুকে । আগামী ১৬ ই আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত হবে এই ক্যাম্প । কিন্তু সাধারণ মানুষের মনে প্রশ্ন থাকছেই যে এবারে দুয়ারের সরকার ক্যাম্পে শুধুমাত্র কি লক্ষী ভান্ডার প্রকল্পের সুবিধা পাওয়া যাবে ।

একদমই না আপনাদের সুবিধার্থে জানিয়ে রাখি যে দুয়ারে সরকার ক্যাম্পে অনেকগু-লি প্রকল্পের সুবিধা একসাথে পাওয়া যাবে । আগেরবারের মতো প্রতিটি প্রকল্পের জন্য আলাদা আলাদা কাউন্টার রাখা হবে এবং আপনারা আপনাদের সুবিধা মতন কাউন্টারে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেন ।

তবুও আপনাদের সুবিধার্থে সংক্ষিপ্তভাবে আপনাদেরকে জানিয়ে রাখি দুয়ারে সরকার ক্যাম্পে কি-কি প্রকল্পের সুবিধা মিলবে এবারে।দুয়ার সরকার ক্যাম্পে এবারে খাদ্যসাথী অর্থাৎ রেশন কার্ড সংক্রান্ত যাবতীয় যা কিছু সমস্যার সমাধান করা হবে । আপনি যদি নতুন রেশন কার্ড তৈরি করতে চান ঠিকানা বদলাতে চান রেশন দোকান পরিবর্তন করতে চান বা কোনো ত্রুটি সংশোধন করতে যান সব কিছুর সমাধান মিলবে এই ক্যাম্পে ।

দ্বিতীয়ত হচ্ছে স্বাস্থ্য সাথী কার্ড স্বাস্থ্য সাথী কার্ড আগের বছর এক অভিনব সাড়া ফেলেছিল গোটা রাজ্যে সরকারি এবং বেসরকারি হাসপাতালে চিকিৎসা এবং অপারেশন করাতে পারবেন এবং বাৎসরিক 5 লক্ষ টাকা সরকারি অনুদান দেওয়া হবে চিকিৎসার জন্য তাই এই স্বাস্থ্য সাথী কার্ড যারা এখনো পর্যন্ত করেনি তারা কিন্তু করতে পারেন । এছাড়া শিক্ষাশ্রী রুপশ্রী কন্যাশ্রী সহ আরো একাধিক সুবিধা পেয়ে যাবেন আপনারা এই ক্যাম্পে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button