নিউজসোনা রুপোর দর

সকাল সকাল মধ্যবিত্তের জন্য বিরাট সুখবর, একধাপে প্রচুর পরলো সোনার দাম, জেনে নিন আজকের দাম!

নিজস্ব প্রতিবেদন :- পুনরায় নিম্নমুখী হলুদ ধাতুর নাম । সোনা বাড়িতে মজুদ করে রাখার সিদ্ধান্ত বা প্রবণতা নতুন নয় বহু প্রাচীন যুগ থেকে এই প্রবণতা দেখা যায় মানুষের মধ্যে । কারণ এর দাম যেহেতু সোনার দাম অন্য ধাতুর তুলনায় অধিক পরিমাণে বেশি । তাই এই সোনার কিনে রাখতে বা সোনার গয়না তৈরি করে রাখতে পছন্দ করেন দেশের প্রতিটি মানুষ । অনেকে হয়তো নিজেদের অর্থের অভাবে জন্য করতে পারে না কিন্তু এবার থেকে তারাও করতে পারবে ।

কারণ পরপর দুইদিন ধরে রেকর্ড হারে কমছে সোনার দাম । একদম ঠিক শুনেছেন । এই ঘটনা প্রকাশ্যে আসতে ভিড় উপচে পড়ছে রীতিমতো সোনার দোকানে। আমরা প্রতিনিয়ত এমনটা দিনের জন্য অপেক্ষা করে থাকি যে দিন সোনার দাম কম থাকবে এবং যখনই সোনার দাম কম থাকে তখনই আমরা আমাদের পছন্দ মতন গয়না তৈরি করে রাখি বা কিনে রাখি । যার ফলে কিছুটা হলেও চিন্তিত হয়ে পড়েন সোনা বিক্রেতারা ।

অপরদিকে সোনা গ্রাহকদের প্রেমীদের মনে খুশির আনন্দের জোয়ার আসে । তবে সম্প্রতি যে ঘটনাটি দেখা গেছে তাদের রীতিমতো আনন্দে ভাসছে দেশ । এবার পুনরায় কমছে দেখা গেল সোনার দাম বেশ কিছুদিন আগে ১০ গ্রাম সোনার দাম ৯৬০ টাকা বা দু’শতাংশ কমে হয়েছে ৪৬,৬৫১ টাকা। যা এক মাসের মধ্যে সবথেকে কম। নতুন সপ্তাহের প্রথম কর্মদিবসে সোনার দাম আরো খানিকটা পড়েছে। পাশাপাশি রুপোর দামেও ঘটেছে পতন।

গত শুক্রবার এক কেজি রুপোর দাম তিন শতাংশ অর্থাৎ ২,০০০ টাকা পড়েছিল। তবে পুনরায় গত চার মাসের তুলনায় রেকর্ড হারে কমতে দেখা গেল সোনার দাম ১.৩ শতাংশ অর্থাৎ ৬০০ টাকা দাম কমে বর্তমানে সোনার দাম এই মুহূর্তে ৪৬,০২৯ টাকা । সোনার পাশাপাশি দাম কমেছে রুপোর, 1 কিলোগ্রাম রুপোর দাম ১.৬ শতাংশ অর্থাৎ ১,০০০ টাকা কমেছে। রুপার মূল্য পড়ে হয়েছে ৬৩,৯৮৩ টাকা। আমরা এমনটা জানি যে আন্তর্জাতিক বাজারে সোনার দামের হেরফের ঘুরতে থাকে প্রতিনিয়ত কিন্তু এইভাবে যে দামের পতন ঘটবে সেটা আগে থেকে কেউ আন্দাজ করতে পারেনি ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button