নিউজভিডিও

অবিশ্বাস্য ঘটনা! কৃত্রিম সূর্য বানিয়ে ফেলল চীন! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- বিশাল এই বিশ্বব্রহ্মাণ্ডে সৌরজগৎ হলো এমন একমাত্র জগত যার জন্য টিকে রয়েছে পৃথিবী এবং তার মধ্যে থাকা মানুষেরা । আমরা জানি যে সূর্য থেকে পৃথিবীর দূরত্ব কত সূর্য পৃথিবীর চারদিকে ঘুরে নাকি পৃথিবী সূর্যের চারদিকে ঘোরে এই ধরনের যাবতীয় প্রশ্নের উত্তর আমাদের অজানা নয় । তার পাশাপাশি আমরা এটাও জানি যে ঠিক কখন সূর্য তাপমাত্রা বেশি হয় কখন কম হয় সব কিছু তথ্য ।

সূর্যের তাপমাত্রা যে কতটা বেশি সেটাও আমরা সকলে জানি । কিন্তু আপনাদেরকে যদি বলা হয় যে কখনো কি কৃত্রিম সূর্য দেখেছেন তাহলে আপনার উত্তর নিশ্চয়ই না হবে । তবে এবার থেকে আপনার উত্তর হ্যাঁ হতে পারে ।কারণ সম্প্রতি চীন তৈরি করেছে একটি কৃত্রিম সূর্য । আমরা এমনটা জানি যে চীন হলো এমন একটি দেশ যারা প্রতি বছরের প্রতিটা দিন কিছু না কিছু আবিষ্কার করার চেষ্টা করেন ।

প্রতিনিয়ত তাদের গবেষণা চলছে এবং কখনও কখনও সেই সমস্ত গবেষণাগুলো মানুষের কল্যাণে কাজে লাগলেও বেশিরভাগ ক্ষেত্রে গবেষণা মানুষের মানুষকে বিপদের মুখে ঠেলে দিতে পারে । এই যেমন ধরুন করোনা ভাইরাস । এমনই এক ধরনের ভাইরাস তারা আবিষ্কার করে বসলো যার ফলে আজকে গোটা পৃথিবী রীতিমত মৃত্যুর মিছিলে ঘিরে ধরেছে । পারমাণবিক ফিউশন চুল্লির জন্য একটি বিশেষ যন্ত্র আবিষ্কার করেছে চীন ।

আবিষ্কার করেছে এমনটা বলা ভুল হবে বরং বললে গবেষণা করছে বললে ঠিক হবে । সেই ২০০৬ সাল থেকে তারা এই গবেষণা চালিয়ে যাচ্ছে এবং এর এবং এটি ২০২৫ সালে সম্পন্ন হবে বলে অনুমান করে যাচ্ছে । এবং যে যন্ত্রটি তৈরি হবে সেটি কৃত্রিম সূর্য বলা হচ্ছে ।।কারণ প্রচুর পরিমাণে তাপ উৎপন্ন করে এই যন্ত্রটি এমনকি আপনি জানলে অবাক হবেন যে আসল সূর্যের থেকে ১০ গুণ বেশি তাপমাত্রা উৎপন্ন করতে পারে এই যন্ত্রটি ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button