আপনার এলাকায় দুয়ারে সরকার ক্যাম্প কোথায় আছে জেনে নিন, সেখান থেকেই নিতে হবে লক্ষীর ভান্ডার প্রকল্পের ফর্ম!

আপনার এলাকায় দুয়ারে সরকার ক্যাম্প কোথায় আছে জেনে নিন, সেখান থেকেই নিতে হবে লক্ষীর ভান্ডার প্রকল্পের ফর্ম!

নিজস্ব প্রতিবেদন :- তৃতীয় বারের মতন জয়লাভ করেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তিনি তার দেওয়া প্রতিশ্রুতি গুলো একের পর এক পূরণ করে চলেছে ভোটের আগে । তিনি বলেছিলেন যে দুয়ারে সরকার ক্যাম্প বছরে দুইবার অনুষ্ঠিত হবে । এই ক্যাম্প এর মাধ্যমে মানুষ বিভিন্ন প্রকল্পের আওতায় নিজেকে আনতে পারবে । তার পাশাপাশি পাড়ায় এলাকাতে যদি কোন কারনে কোন সমস্যা থেকে থাকে তাহলে সেগু-লি তৎক্ষণাৎ সমাধান করা হবে দোয়ার সরকার ক্যাম্প এর মাধ্যমে ।

গতবছর অর্থ ২০২০ কুড়িতে যে দুয়ারের সরকার ক্যাম্প অনুষ্ঠিত হয়েছিল সেখানে গোটা রাজ্য জুড়ে প্রায়৩২ হাজার ক্যাম্প আয়োজিত করা হয়েছিল এবং সেখানে দুই কোটির বেশি মানুষ উপস্থিত ছিলেন তার মধ্যে ১ কোটি ৭৭ লক্ষ মানুষের সমাধান ইতিমধ্যে হয়ে গেছে । পাড়ায় সমাধান কর্মসূচি নেওয়া হয়েছিল তার মাধ্যমে ১০০০০ টি অভিযোগের মধ্যে ৭ হাজার অভিযোগ তৎক্ষণাৎ সমাধান করে দেওয়া হয়েছিল তবে পুনরায় এবার দুয়ারে সরকার ২০২১ চালু হতে চলেছে ।

দুয়ারের সরকার এই বছর ১৬ ই আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঐদিন নবান্ন থেকে বৈঠকের মাধ্যমে জানান যে এই দুয়ারে সরকার ক্যাম্পে মোট ১৮ টি পরিষেবা পাওয়া যাবে । এরমধ্যে খাদ্যসাথী শিক্ষাশ্রী ঐক্যশ্রী যুবশ্রী স্বাস্থ্য সাথী জয় জোহার এবং লক্ষী ভান্ডার প্রকল্প অন্তর্গত । এছাড়াও যদি কেউ কাস্ট সার্টিফিকেট নিতে চান তাহলে যোগাযোগ করতে পারেন দুয়ারে সরকার ক্যাম্পে ।

যে সমস্ত এলাকাগু-লি ব-ন্যা কবলিত এলাকায় পরবর্তীকালে এই ক্যাম্প আয়োজিত করা হবে । গত বছর ২২ হাজার কাস্ট সার্টিফিকেট বিলি করা হয়েছিল । এবারও কাস্ট সার্টিফিকেট বিলি করা হবে এই ক্যাম্প থেকে। এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে ৮ তারিখ থেকে অর্থাৎ সেপ্টেম্বর মাসের ৮ তারিখ থেকে ২৪ তারিখ পর্যন্ত যে সমস্ত কাগজ গুলো পাওয়া যাবে সেই সমস্ত কাগজ গুলিকে ভেরিফিকেশন করা হবে । ১ লা সেপ্টেম্বর থেকে ব্যাংক একাউন্টে টাকা ঢুকতে শুরু করবে আবেদনকারীদের।


Leave a Reply

Your email address will not be published.