নিউজপশ্চিমবঙ্গ

দারুন সুখবর! লক্ষীর ভান্ডারের পর এবার বেকারদের মাসে 1500 টাকা করে দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেমন রাজ্যের মহিলাদের জন্য লক্ষী ভান্ডার প্রকল্প জারি করেছে । ঠিক তেমনই বেকার যুবক যুবতীদের জন্য একটি প্রকল্প জারি করেছে যার নাম যুবশ্রী প্রকল্প ।এই প্রকল্পের আওতায় একাধিক সুযোগ-সুবিধা দেওয়া হয় বেকার যুবক যুবতীদের জন্য ।

Loading...

এই প্রকল্পের জন্য আপনি বাড়িতে বসেই আবেদন করতে পারবেন মোবাইল কিংবা ল্যাপটপের মাধ্যমে ।কিভাবে আবেদন করবেন কি কি তথ্য জরুরি সবকিছু জেনে নিন আজকের এই প্রতিবেদনের মাধ্যমে ।যুবশ্রী প্রকল্পের আপনি বার্ষিক ১৮ হাজার টাকা এবং মাসিক 1500 টাকা পেয়ে যাবেন ।

Loading...

যুবশ্রী প্রকল্পের জন্য আপনার কাছ থেকে নেয়া হবে মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিকের সার্টিফিকেট জেরক্স ভোটার কার্ড এর জেরক্স প্যান কার্ডের জেরক্স ব্যাংকের বইয়ের জেরক্স ইত্যাদি । এ বার আপনারা হয়তো ভাবছেন যে কারা কারা যুবশ্রী প্রকল্পের জন্য আবেদন করতে পারেন ।

Loading...

তাদের উদ্দেশ্যে জানিয়ে রাখি যিনি আবেদন করবেন তাকে অতি অবশ্যই পশ্চিমবঙ্গে স্থায়ী বাসিন্দা হতে হবে ।দ্বিতীয়তো তাকে বেকার হতে হবে ।তৃতীয়তঃ সরকার থেকে কোনো রকম কোনো ঋণ নেওয়া ব্যক্তি এর জন্য যোগ্য নয় । চতুর্থত এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিস এর নাম নথিভুক্ত থাকতে হবে ।

Loading...

এটি আবেদন করার জন্য প্রথমে আপনাকে পশ্চিমবঙ্গের যুবশ্রী প্রকল্পের অফিশিয়াল ওয়েবসাইট অর্থাৎ এমপ্লয়মেন্ট ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে । তার পাশাপাশি নিউ জব সিকার নামক একটি অপশন আপনি দেখতে পাবেন ।

Loading...

সেখানে ক্লিক করে আপনাকে আবেদনপত্র পূরণ করতে হবে এ।বং সে আবেদনপত্র একটি প্রিন্ট আউট নিয়ে গিয়ে আপনাকে উপস্থিত হতে হবে এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে । সেখানে সেখান থেকে আপনাকে একটি আইডি এবং পাসওয়ার্ড দেওয়া হবে। এবং সেই আইডি ও পাসওয়ার্ড নিয়ে আপনি পুনরায় অফিশিয়াল ওয়েবসাইটে লগইন করতে পারবেন ।

Loading...

তারপর ২ টি আবেদনপত্র পূরণ করতে হবে । তারপর থেকেই কিন্তু আপনার ব্যাংকের একাউন্টে মাসে দেড় হাজার টাকা করে আসতে শুরু করবে রাজ্য সরকারের তরফ থেকে । শুধু মাত্র এখানেই থেমে নেই তার পাশাপাশি কারো যদি কোন রকম কোন সমস্যা তাহলে আপনারা সেই অফিসের ওয়েবসাইট এর মাধ্যমে কিন্তু আপনাদের সমস্যার কথা তুলে ধরতে পারেন ।

Loading...

Loading...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button